৮ জানুয়ারি, ২০২৪ ১৫:২২

ভোট পড়েছে ৪১.৮ শতাংশ, সন্দেহ হলে চ্যালেঞ্জ ইট : সিইসি

অনলাইন ডেস্ক

ভোট পড়েছে ৪১.৮ শতাংশ, সন্দেহ হলে  চ্যালেঞ্জ ইট : সিইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪১.৮ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, ভোট কাস্টিং নিয়ে কারো সন্দেহ থাকলে চ্যালেঞ্জ করতে পারেন।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান সিইসি। সব হিসেব শেষে এটি দাঁড়িয়েছে বলে জানান তিনি। 

সিইসি বলেন, এখন যে ফলাফল দাঁড়িয়েছে সেটা হচ্ছে ৪১ দশমিক ৮ শতাংশ। কারো যদি সন্দেহ বা দ্বিধা থাকে, ইউ কেন চ্যালেঞ্জ ইট; এবং এটি পরীক্ষা করে দেখতে পারেন। রেজাল্টগুলো আসছে যদি মনে করেন বাড়িয়ে দেওয়া হয়েছে, তাহলে ইউ আর মোস্ট ওয়েলকাম; ওটাকে চ্যালেঞ্জ করে আমাদের অসততা আপনারা পরীক্ষা করে দেখতে পারেন। এখন ফাইনাল পারসেন্টেজটা হচ্ছে ৪১ দশমিক ৮ শতাংশ।

এর আগে রবিবার (৭ জানুয়ারি) ভোটগ্রহণ শেষে বিকেল সাড়ে ৫টায় সিইসি বলেন, ৪০ শতাংশের মতো ভোট পড়েছে। তবে এটা নিশ্চিত নয়, প্রকৃত হিসাব এখনই বলা যাবে না। ভোটের হারের এই হিসাবে কিছুটা ব্যত্যয় হতে পারে, সব গণনার পর ভোটের হার বাড়তে পারে বা নাও বাড়তে পারে।

এর আগে জাপানের রাষ্ট্রদূতসহ একটি নির্বাচন পর্যবেক্ষক দল সিইসের সঙ্গে দেখা করে এবং সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ধন্যবাদ জানায়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর