৯ জানুয়ারি, ২০২৪ ১৩:৫৬

আদালতে মির্জা ফখরুল, মুক্তির দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

আদালতে মির্জা ফখরুল, মুক্তির দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আজ মঙ্গলবার কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়েছে। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর রমনা ও পল্টন থানায় হওয়া নয় মামলায় জামিন শুনানির জন্য তাকে আদালতে আনা হয়।  

বেলা পৌনে ১২টার দিকে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা ফখরুলকে। সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়েছে তাকে।  

এদিকে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেছে বিএনপিপন্থি আইনজীবীরা। এ সময় তারা ফখরুলসহ নেতা-কর্মীদের মুক্তি ও নির্বাচন বাতিলের দাবি জানান।   

দুপুরে নয়টি মামলায় প্রথমে গ্রেফতার দেখানো হবে ফখরুলকে। এরপর তার পক্ষে করা জামিন আবেদনের শুনানি হবে।  

গত ৩১ ডিসেম্বর ফখরুলের পক্ষে একই আদালতে এসব মামলায় জামিন আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। এরপর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী সেই আবেদন গ্রহণ করে ফখরুলের উপস্থিতিতে শুনানির জন্য এদিন ধার্য করেন।  

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওইদিনই প্রধান বিচারপতির বাসায় হামলার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় রাত ৮টার দিকে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। এ মামলায় তার জামিন আবেদন উচ্চ আদালতে বিচারাধীন।  

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর