৮ মে, ২০২৪ ২২:০৭

নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী

ফাইল ছবি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিরাপদ খাদ্য নিশ্চিতে সরকার কাজ করছে। দেশে এক সময় মঙ্গা ছিল, তখন মানুষ খাবার পেত না। চালের দাম বেড়ে গেলে মানুষ হইচই করে, আবার কমে গেলে কৃষকেরা হইচই করে। উভয়সংকটে আমরা।

বুধবার রাজধানীর শাহবাগে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যালয়ে আয়োজিত ‘ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগার’ উদ্বোধন ও হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

সাধন চন্দ্র মজুমদার বলেন, শুধু ভ্রাম্যমাণ ল্যাবরেটরির মাধ্যমে নিরাপদ খাদ্য নিশ্চিত করা কঠিন। তাই ভোক্তা, খাদ্য সরবরাহকারী এবং উৎপাদনকারীদের সবার মনের ল্যাবরেটরি পরিষ্কার করতে হবে। আমরা যতই মোবাইল ল্যাবরেটরি দেই না কেন, যারা ভোক্তা, যারা সরবরাহকারী, যারা উৎপাদনকারী তাদের মনের ল্যাবরেটরি পরিষ্কার করতে হবে। তা না হলে যতই ল্যাবরেটরিতে পরীক্ষা করি না কেন, আমার মনে হয় কোনো কাজ হবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান জাকারিয়া। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য আবু নূর মো. শামসুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্যসচিব মো. ইসমাইল হোসেন। অনুষ্ঠানে খুলনা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল জেলার নিরাপদ খাদ্য কর্মকর্তাদের কাছে মোবাইল ভ্যানের চাবি হস্তান্তর করা হয়।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর