১৩ মে, ২০২৪ ১৯:০৪

সরকার কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিচ্ছে : কৃষিমন্ত্রী

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

সরকার কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিচ্ছে : কৃষিমন্ত্রী

বোরো সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান

কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার, এতে কোনো সন্দেহ নেই। সব কিছুতেই ভর্তুকি দেওয়া হচ্ছে। বিএনপির আমলে সার আনতে গিয়ে কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। আর এখন কৃষকরা ৫৪ টাকার সার ২২-২৩ টাকায় পাচ্ছেন। আমাদের দেশ যেহেতু কৃষিনির্ভর দেশ এবং জিডিপির প্রায় আঠারো ভাগ...। জিডিপি না হলে অর্থনীতি নেই। তাই সরকার কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিচ্ছে। এখন আটটি বিভাগে আটটি কোল্ডস্টোরেজ করা হবে। এই কোল্ডস্টোরেজে কৃষকের উৎপাদিত ফসল কত তাপমাত্রায় রাখা যাবে, তা ঠিক করে দেবে মেশিন।

সোমবার শ্রীমঙ্গলে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে এলএসডি গোডাউন প্রাঙ্গণে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সন্দীপ তালুকদার, জেলা খাদ্য নিয়ন্ত্রক মিলন কান্তি চাকমা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দীপক চন্দ্র মন্ডল, এলএসডি গোডাউনের কর্মকর্তা মো. আবদুস সামাদ, উপজেলা কৃষি কর্মকর্তা ড. মহিউদ্দিন প্রমুখ।

চলতি মৌসুমে এ উপজেলায় ১৪৫৪ মেট্রিক টন ধান, ৩৫৯৫ মেট্রিক টন সিদ্ধ ও ৪৩ মেট্রিক টন আতব চাল সংগ্রহ করা হবে। এই সংগ্রহ কার্যক্রম চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত।

কৃষিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু বলতেন আমার দেশে মানুষ আছে, কৃষক আছে, পাট আছে, পানি আছে। তাহলে আমি কেন অন্যের কাছে হাত পাতব। সেজন্য বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্ন তারই কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধীরে ধীরে বাস্তবায়ন করে যাচ্ছেন। আগামী কয়েক বছরের মধ্য আমাদের দেশকে বিশ্বের উন্নত দেশের কাতারে দেখা যাবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর