১৪ মে, ২০২৪ ১৯:৫১

তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে স্বপ্রণোদিত তথ্য প্রকাশের আহ্বান

অনলাইন ডেস্ক

তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে স্বপ্রণোদিত তথ্য প্রকাশের আহ্বান

আবদুল মালেক

তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে তথ্য অধিকার আইন অনুযায়ী স্ব স্ব কর্তৃপক্ষকে স্বপ্রণোদিতভাবে তথ্য প্রকাশের আহ্বান জানিয়েছেন প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক। 

আজ মঙ্গলবার ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলায় তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

প্রধান তথ্য কমিশনার বলেন, বিশুদ্ধ ও প্রকৃত তথ্য জনগণের জন্য আবশ্যক। স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধিকল্পে সঠিক তথ্য প্রদান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভিন্ন সামাজিক মাধ্যমে আন-এডিটেড প্লাটফর্মের অপতথ্য, মিথ্যা-বানোয়াট, ঘৃণা-বিদ্বেষ উদ্রেককারী তথ্য এবং গুজব জনমনে ভিতি সৃষ্টি করে এবং হিংসা-হানাহানি বাড়ায় যা একমাত্র প্রকৃত এবং বিশুদ্ধ তথ্য প্রবাহের মাধ্যমে বিলীন করা সম্ভব।

প্রশিক্ষণ কর্মসূচিতে কেরানীগঞ্জ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, তথ্য অধিকার আইন বাস্তবায়ন ও পরিবীক্ষণ উপজেলা কমিটির সদস্য, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, এনজিও প্রতিনিধিসহ সকল শ্রেণি পেশার জনগণ উপস্থিত ছিলেন। এছাড়া প্রধান তথ্য কমিশনার দোহার উপজেলায় তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর