১৯ মে, ২০২৪ ২৩:৩৫

দেশে ফিরলেন সেনাপ্রধান

অনলাইন ডেস্ক

দেশে ফিরলেন সেনাপ্রধান

যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে ১৪-১৬ মে ২০২৪ পর্যন্ত অনুষ্ঠিত দ্যা ল্যান্ড ফোর্সেস প্যাসিফিক (LANPAC) সিম্পোজিয়াম এবং এক্সপোজিশন-২০২৪ শেষে আজ রবিবার রাতে দেশে ফিরেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 

এই সম্মেলনে বিভিন্ন দেশের সেনাপ্রধান ও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ মহাকাশ হুমকি মোকাবিলা, স্থল বাহিনীকে ভবিষ্যৎ অপারেশনের জন্য প্রস্তুতকরণ, সংঘাতপূর্ণ সমস্যাসমূহ মোকাবিলা, যৌথ প্রশিক্ষণ এবং স্থল বাহিনীর আধুনিকায়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনার বিষয়ে আলোচনা করেন।

LANPAC সিম্পোজিয়াম এবং এক্সপোজিশন-২০২৪ এ যোগদানের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী প্রধান যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ও অস্ট্রেলিয়ার বাহিনী প্রধানসহ বিভিন্ন দেশের সেনাপ্রধান ও অন্যান্য উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করেন। সাক্ষাতকালে তারা ইন্দো-প্যাসিফিক অঞ্চলের স্থল বাহিনীগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি, পেশাদার সম্পর্ক উন্নয়ন ও আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান President & CEO, Association of the United States Army (AUSA) এর আমন্ত্রণে সরকারি সফরে যুক্তরাষ্ট্রে গমন করেছিলেন।

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর