১ জুন, ২০২৪ ১৯:১৮

ভোজ্য তেলের দাম সহনীয় পর্যায়ে আছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি

ভোজ্য তেলের দাম সহনীয় পর্যায়ে আছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

বক্তব্য দিচ্ছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আমদানি-রপ্তানি বাণিজ্যটা গতিশীল করার জন্য ব্যাংকের রিজার্ভের যে ঘাটতি ছিল তা মেটানোর জন্য চায়না থেকে ৫ বিলিয়ন ডলারের একটি বাণিজ্য সহায়তা পাওয়া যাবে, যা দিয়ে চীন থেকে আমদানিকারকরা পণ্য আমদানি করবে। 

তিনি বলেন, গত রমজান থেকে ভোজ্য তেলের দাম সহনীয় পর্যায়ে আছে। যদিও ডলারের দাম বেড়েছে তবুও আগামী কোরবানির ঈদ পর্যন্ত এই দামেই ভোজ্য তেল বিক্রি করা হবে। আগামী দিনগুলোতে বিভিন্ন দেশের বিনিয়োগ আসবে। তখন দেশের বাণিজ্য পুরোপুরি আগের মতো সচল হবে। 

আজ শনিবার বিকালে টাঙ্গাইল শহরের পৌরউদ্যানে তিন দিনব্যাপী “বিসিক উদ্যোক্তা মেলা-২০২৪” এর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

পরে মন্ত্রী “বিসিক উদ্যোক্তা মেলা-২০২৪” এর বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় বিসিক উদ্যোক্তারা বিভিন্ন হস্তশিল্পসহ প্রায় অর্ধশত স্টলে তাদের পণ্য নিয়ে অংশ নেন।

টাঙ্গাইল জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে “বিসিক উদ্যোক্তা মেলা-২০২৪” এর উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর আসনের জাতীয় সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, পৌর মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, বিসিক টাঙ্গাইলের সহকারী মহাব্যবস্থাপক শাহনাজ বেগমসহ অনেকে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর