৫ জুন, ২০২৪ ১৪:২৭

কর্মী পাঠানোর সময় আর বাড়ছে না: মালয়েশিয়ান হাইকমিশনার

অনলাইন ডেস্ক

কর্মী পাঠানোর সময় আর বাড়ছে না: মালয়েশিয়ান হাইকমিশনার

সংগৃহীত ছবি

মালয়েশিয়া সরকার বেঁধে দেওয়া সময়ের বিষয়ে কঠোর। মালয়েশিয়ায় কর্মী পাঠানোর সময় আর বাড়ছে না। আজ বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে এই কথা জানান মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম। 

মালয়েশিয়ার হাইকমিশনার বলেন, আমরা ইতিমধ্যে নির্দিষ্ট তারিখ ঘোষণা করেছি। একটা নির্দিষ্ট ডেডলাইনের মধ্যে বিষয়টি বেঁধে দিয়েছিলাম, যা ৩১ মে ছিল। কারণ, আমরা ১৫টি উৎস দেশের জন্য এই সময়সীমার প্রয়োগের বিষয়ে অভিন্নতা নিশ্চিত করতে চাই। এটি শুধু বাংলাদেশের জন্য প্রযোজ্য নয়, ১৫টি উৎস দেশের জন্যই প্রযোজ্য।

তিনি আরও বলেন, আমাদের নতুন করে পুনর্বিবেচনা করতে গেলে ১৫টি উৎস দেশের জন্যও এটা করতে হবে। এটার পাশাপাশি ক্রুটিগুলোও সমাধান করতে হবে। প্রতিমন্ত্রী বিষয়টি বিবেচনা করার অনুরোধ করেছেন। আমি এ বার্তা কুয়ালালাপপুরে পৌঁছে দেবো।

মালেশিয়া সরকারের বেঁধে দেওয়া সময়ের পরও গত ২ জুন কর্মীদের নামে ভিসা ইস্যু করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে হাইকমিশনার বলেন, এ তথ্য সঠিক নয়। মালয়েশিয়া সরকার সময়সীমার ব্যাপারে কঠোর।

মালেয়শিয়া যাওয়া কর্মীরা কাজ না পাওয়ার বিষয়ে করা প্রশ্নে হাইকমিশনার বলেন, এ বিষয়টি মালয়েশিয়া সরকার দেখবে। এর চেয়ে বেশি কিছু আমি বলতে চাই না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর