শিরোনাম
৮ জুন, ২০২৪ ১৯:২৬

‌‘উচ্চ মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করে দেশকে এগিয়ে নিতেই এবারের বাজেট’

নিজস্ব প্রতিবেদক

‌‘উচ্চ মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করে দেশকে এগিয়ে নিতেই এবারের বাজেট’

বক্তব্য দিচ্ছেন এনামুল হক শামীম এমপি

সাবেক পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, গত ৬ জুন জাতীয় সংসদে শেখ হাসিনা সরকারের অর্থমন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেছেন। অর্থনেতিক সংকটকালে এই বাজেট গণমুখী, বাস্তবসম্মত। এছাড়া উচ্চ মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করে দেশকে এগিয়ে নিতেই এবারের বাজেট। এই বাজেট পরিমিত, বাস্তবসম্মত ও গণমুখী। এই বাজেট আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের সঙ্গে সংগতিপূর্ণ।’

আজ শনিবার বিকালে শরীয়তপুরের সখিপুর থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বাজেটের মূল প্রতিপাদ্য সুখী সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অঙ্গীকার। বাজেটের মূল লক্ষ্য চলমান সংকট ও অনিশ্চয়তা দূর করা। প্রস্তাবিত বাজেটে যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্জন সম্ভব হবে। ১৫ বছর আগের বাংলাদেশ ও ১৫ বছর পরের বাংলাদেশ উন্নয়নে আকাশ পাতাল পার্থক্য রয়েছে।

তিনি বলেন, বিএনপির সর্বশেষ বাজেট ছিল ৬৮ হাজার কোটি টাকা। বিএনপির আমলে ৪০ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে ছিল।

আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার তা ১৮ শতাংশে আর অতিদরিদ্র ৬ শতাংশে নামিয়ে এনেছে।

সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক কাওসার আহমেদ তকি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আউয়াল, অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সখিপুর থানা আওয়ামী লীগের উপদেষ্টা মাস্টার মোয়াজ্জেম হোসেন সরদার, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ওয়াছেল কবির মোল্যা, সখিপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি কোহিনুর সুলতানা দোলা, আনোয়ার হোসেন বালা, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিক সরদার, উপজেলা ভাইস-চেয়ারম্যান আজাহারুল ইসলাম গাজী, মহিলা ভাইস-চেয়ারম্যান রোকসানা আনোয়ার, থানা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রাসেল আহমেদ পলাশ, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আসাদুজ্জামান খোকন, যুগ্ম আহ্বায়ক রাজু সরদার, ছাত্রলীগের সভাপতি সোমেল সরদার, সাধারণ সম্পাদক ইমরান বেপারী প্রমুখ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর