১৩ জুন, ২০২৪ ১৬:৪৬

ঈদে বন্দিদের জন্য থাকছে বিনোদন-বিশেষ খাবার

অনলাইন ডেস্ক

ঈদে বন্দিদের জন্য থাকছে বিনোদন-বিশেষ খাবার

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) বন্দিদের জন্য থাকছে উন্নতমানের খাবার। ঈদের দিন সকালে বন্দিরা খাবেন মিষ্টান্ন। আর থাকছে দিনভর বিনোদনের ব্যবস্থা।  

বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার নাশির আহমেদ।।

জেলার নাশির আহমেদ জানান, ঈদুল আজহা উপলক্ষে কেন্দ্রীয় কারাগারে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। দুটি স্টাফদের ও একটি বন্দিদের। বন্দিদের ঈদ জামাত অনুষ্ঠিত হবে কারাগারের ভেতরের ময়দানে। এছাড়া বন্দিদের জন্য থাকছে বরাবরের মতো এবারও বিশেষ খাবার।

পাশাপাশি বন্দিদের স্বজনরা কারাগারে এসে তাদের সঙ্গে নিয়ম অনুযায়ী সাক্ষাৎ করতে পারবেন। পরিবারের লোকজন নিয়ম অনুযায়ী বন্দিদের জন্য বাসা থেকে রান্না করে নিয়ে আসা বিশেষ খাবারও দিতে পারবেন। এবারও বন্দিদের জন্য থাকছে দিনভর বিনোদনের ব্যবস্থা। নামাজের পরপরই সকালের দিকে বন্দিদের নিয়ে গানের অনুষ্ঠান আয়োজন করা হবে। বিকেলে বন্দিদের মধ্যে ফুটবল প্রতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এদিকে, ডেপুটি জেলার জান্নাতুল ফেরদৌস জানান, ঈদুল আজহা উপলক্ষে প্রায় ৮ হাজার ৩০০ বন্দির জন্য বিশেষ খাবার রান্না করা হবে। সকালে মিষ্টান্ন দিয়ে ঈদ উদযাপন করবেন বন্দিরা। নাস্তায় থাকবে মুড়ি ও পায়েস। এছাড়া দুপুরে থাকবে পোলাও, গরুর গোস্ত, মুরগির ঝাল ফ্রাই ও হিন্দুদের জন্য খাসি। পাশাপাশি কোমল পানীয়, মিষ্টি, লেবু, শসা ও পান সুপারি। রাতে বন্দিরা খাবেন সাদা ভাত, রুই মাছ ও ছোলার ডাল।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর