২৪ জুন, ২০২৪ ০৯:১৭

আলোচনায় ছাগল-কাণ্ডের সেই ইফাতের ‘পাখি-কাণ্ড’

অনলাইন প্রতিবেদক

আলোচনায় ছাগল-কাণ্ডের সেই ইফাতের ‘পাখি-কাণ্ড’

মুশফিকুর রহমান ইফাত

এবার আলোচনায় ছাগল-কাণ্ডে আলোচিত তরুণ মুশফিকুর রহমান ইফাতের পাখি-কাণ্ড। পাখি লালন-পালনে ইফাতের মাসিক খরচ ৫ লাখ টাকা। শখের বসে পাখি পালন করেন ইফাত। তার ভাষ্যমতে, পাখি পালনে তিনি পাঁচবার ন্যাশনাল চ্যাম্পিয়ন হয়েছেন।

ইফাতের একেকটি পাখির দাম ২ থেকে ৩ লাখ টাকা। এভাবে কয়েক লাখ টাকার পাখি পুষেছেন মুশফিকুর রহমান ইফাত। ফেসবুকে নিজের ছিল রহমান্স এভিয়েন নামে একটি পাখি পোষার পেজও। 

এদিকে, ১২ লাখ টাকায় বিটল প্রজাতির ‘উচ্চ বংশীয়’  ছাগল কেনার ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হইচই তৈরির পর অনেকে ইফাতের অর্থের উৎস নিয়ে প্রশ্ন তোলেন। এখন দেখা গেছে, পাখি লালন-পালনে ইফাত মাসে খরচ করেন ৪ থেকে ৫ লাখ টাকা। বাণিজ্যিক উদ্দেশ্য ছাড়াই শখের বসে তিনি এই পাখি পালন করে থাকেন। এই টাকা তার মা যোগান দিয়ে থাকেন বলে তিনি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন।

মুশফিকুর রহমান ইফাতের সংগ্রহে রয়েছে গিরিবাজ, ব্ল্যাক কিং, হাই-ফ্লাইং, ফেন্সিসহ দেশি-বিদেশি নানা জাতের কবুতর। বিভিন্ন পশু পাখির মেলায় নানান প্রজাতির রং-বে রঙয়ের পাখি নিয়ে হাজির হতেন ইফাত। ইফাতের ঘরে মিশরের বাজরিগার পাখি, অস্ট্রেলিয়ার গালা কাকাতুয়াসহ আছে নানা প্রজাতির বিড়াল।

দামি পশু কেনার শখ ছাড়াও ইফাত দামি গাড়ি আর দামি ঘড়ি কিনতেও পছন্দ করেন। ফেসবুকে লাখ টাকা ঘড়ি আর দামি গাড়ির অসংখ্য ভিডিও আপলোড করেছেন তিনি। এছাড়া ঢাকার রাস্তায় দামি গাড়ির রেসিংয়ের ভিডিও প্রকাশ করেছেন ইফাত।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর