২৭ জুন, ২০২৪ ২১:৩০

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে ৬১০ কৃষিবিদের বিবৃতি

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে ৬১০ কৃষিবিদের বিবৃতি

ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত ঝুঁকিপূর্ণ উল্লেখ করে এ বিষয়ে উদ্বেগ জানিয়েছেন ৬১০ জন কৃষিবিদ। 

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়। বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন কৃষিবিদ নেতা, জ্যেষ্ঠ কৃষিবিদ, কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর সাবেক উপাচার্য, বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কৃষি, মৎস্য, পশুচিকিৎসা, পশুপালন, কৃষি অর্থনীতি ও কৃষি প্রকৌশলী হিসেবে কর্মরত ব্যক্তিরা।

অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যাব) আহ্বায়ক রাশিদুল হাসান ও সদস্য সচিব জি কে এম মোস্তাফিজুর রহমানের স্বাক্ষর করা ওই বিবৃতি পাঠানো হয়েছে। 

বিবৃতিতে বলা হয়, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের রিপোর্ট ও পরামর্শ অনুযায়ী তাকে সুস্থ করে তুলতে যে ধরনের চিকিৎসা ও যন্ত্রপাতি দরকার, তা বাংলাদেশে নেই। সরকারের উচিত রাজনীতি ও সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে মানবিক দিক বিবেচনা করে বিদেশে খালেদা জিয়ার সুচিকিৎসার সুযোগ করে দেওয়া।

বিবৃতিতে স্বাক্ষরদাতাদের মধ্যে আছেন কৃষিবিদ ইনস্টিটিউশনের সাবেক সভাপতি ইবরাহিম খলিল, সাবেক মহাসচিব আনোয়ারুন্নবী মজুমদার, সাবেক সাংগঠনিক সম্পাদক শামীমুর রহমান, কৃষিবিদ হাসান জাফির, বিএডিসির সাবেক চেয়ারম্যান মুখলেছুর রহমান, সাবেক উপাচার্য মোশাররফ হোসাইন মিঞা, মো. আবদুল হালিম খান, ম. মুস্তাফিজুর রহমান, এ এম ফারুক, চৌধুরী আবদদুল্লাহ আল ফারুক প্রমুখ।

খালেদা জিয়ার বার্ধক্যের কথা ও মানবিক কারণ বিবেচনা করে সরকার অতি দ্রুত তাকে বিদেশ যাওয়ার অনুমতি দেবে বলে কৃষিবিদ নেতারা আশা করেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর