শিরোনাম
৩০ জুন, ২০২৪ ২০:০৬

সর্বজনীন পেনশন : বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন ইস্যুতে যা বললেন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

সর্বজনীন পেনশন : বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন ইস্যুতে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুর হাসান চৌধুরী। ফাইল ছবি

সর্বজনীন পেনশন ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে আগামীকাল সোমবার (১ জুলাই) থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী মহিবুর হাসান চৌধুরী বলেছেন, তাদের দাবি আদায় করা না করার কোনো ইস্যুতেই আমার কিছু করার নেই। তবে, তাদের আন্দোলনের দিকে নজর রাখছে শিক্ষা মন্ত্রণালয়। পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নেওয়া হবে।

এইচএসসি ও সমমান পরীক্ষা নিয়ে আজ রবিবার রাজধানীর সেগুনবাগিচায় আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সর্বজনীন পেনশনের আওতায় কারা আসবে, সেটি সরকারের নির্বাহী বিভাগের সিদ্ধান্ত। সরকার যে সিদ্ধান্ত নিয়েছে, শিক্ষা মন্ত্রণালয় সেটির সঙ্গেই আছে। শিক্ষকরা দাবি-দাওয়া সরকারের কাছে জানাচ্ছেন, সরকারই এ নিয়ে সিদ্ধান্ত নিতে পারে। শিক্ষা মন্ত্রণালয়ের এখানে কিছু করার নেই।

তিনি বলেন, শুধু বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সর্বজনীন পেনশনের আওতায় আনা হচ্ছে সেটিও নয়। সব সরকারি কর্মকর্তা-কর্মচারী এ পেনশনের আওতায় আসবেন। হয়তো এ বছর শিক্ষকরা আসছেন, আগামী বছর অন্যরা আসবেন। তবে, পর্যায়ক্রমে সবাই আসবেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর