৫ জুলাই, ২০২৪ ১৬:০১

সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনাসহ ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ

অনলাইন ডেস্ক

সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনাসহ ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ

সংগৃহীত ছবি

মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুতে জান্তা বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ চলাকালে একটি যাত্রীবোঝাই ট্রলার সেন্টমার্টিন দ্বীপে ভিড়েছে। তাদের মধ্যে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) দুই সশস্ত্র সদস্য ও ৩১ জন রোহিঙ্গা।

শুক্রবার ভোরে ৩৩ জন যাত্রীবোঝাই ট্রলারটি সেন্টমার্টিন দ্বীপের উত্তর গোলারচরে ভিড়েছে। তাদের মধ্যে ১০ জন নারী, ১০ জন পুরুষ, ১১ জন শিশু ও ২ জন মিয়ানমার বিজিপির কর্মকর্তা।

স্থানীয়দের মতে, কয়েকদিন ধরে মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুতে জান্তা বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে যুদ্ধের তীব্রতা বেড়েছে। এমন পরিস্থিতিতে সেখাকার বাসিন্দারা অন্য কোথাও আশ্রয় নিচ্ছেন। এর অংশ হিসেবে রোহিঙ্গা বহনকারী নৌকাটি মংডু শহর হতে মিয়ানমার নৌবাহিনীর জাহাজে করে সিটওয়ে শহরে যাত্রা করে। মাঝপথে নৌকাটি জালের সঙ্গে আটকে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। পরে বৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে সেন্টমাটিনের উত্তর পশ্চিম বিচে আশ্রয় নেয়। স্থানীয়রা দেখতে পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবহিত করে। পরে তাদের একটি হোটেলে নেওয়া হয়। 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, ৩৩ জন রোহিঙ্গা সেন্টমার্টিনে ভিড়েছে শুনেছি। বিজিবির সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তবে নতুন করে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত ও নাফ নদীতে অবস্থান জোরদার করেছে বিজিবি ও কোস্ট গার্ড।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর