৮ জুলাই, ২০২৪ ২১:৪৫
কোটাবিরোধী আন্দোলন

আন্দোলনকারীরা তাদের বক্তব্য আদালতে উপস্থাপন করতে পারেন : আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

আন্দোলনকারীরা তাদের বক্তব্য আদালতে উপস্থাপন করতে পারেন : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‌ ‘হাইকোর্টে এ মামলার শুনানির সময় কোটার বিপক্ষে যারা, তাদের কোনো আইনজীবী ছিল না। তারা আদালতে তাদের বক্তব্য তুলে ধরেননি। এখন মামলাটা আপিল বিভাগে গেছে। আপিল বিভাগে তারা একজন আইনজীবী রেখে তাদের বক্তব্য উপস্থাপন করতে পারেন। আপিল বিভাগ তাদের বক্তব্য শুনে ন্যায্য রায় দেবেন।’

আজ সোমবার বিকালে সংবাদমাধ্যমকে এ কথা বলেন তিনি।

এদিকে, হাইকোর্টের রায়ের পর থেকে সরকারি চাকরিতে কোটা সংশোধনের দাবিতে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে আন্দোলন শুরু হয়। ১ জুলাই থেকে টানা আন্দোলন করছেন শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা।

কোটা বাতিলের দাবিতে এক দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্রসমাজ।

কর্মসূচি অনুযায়ী, আগামী বুধবার সারা দেশে সর্বাত্মক ব্লকেড কর্মসূচি পালন করা হবে। এই কর্মসূচি পালনের প্রস্তুতির জন্য আগামীকাল মঙ্গলবার ক্লাস-পরীক্ষা বর্জনসহ অনলাইন অফলাইন গণসংযোগ চালাবেন তারা।

আজ সোমবার রাত সাড়ে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশপাশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান কর্মসূচি শেষে শাহবাগে এই কর্মসূচি ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম। আগামীকাল বিকাল ৩টায় এক সংবাদ সম্মেলন করে বুধবারের সর্বাত্মক কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।

সর্বাত্মক বাংলা ব্লকেড শুরু হলে বুধবার সারাদিন দেশের সব গুরুত্বপূর্ণ স্থান অবরোধ করা হবে বলে ঘোষণা করা হয়। সেজন্য মঙ্গলবার প্রস্তুতি নেবেন তারা। মঙ্গলবার অনলাইনে এবং অফলাইনে গণসংযোগ চালানো হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর