১০ জুলাই, ২০২৪ ১৫:২৭

শিক্ষার্থীদের আন্দোলনে পল্টন ও জিরো পয়েন্ট বন্ধ, তীব্র যানজট

অনলাইন ডেস্ক

শিক্ষার্থীদের আন্দোলনে পল্টন ও জিরো পয়েন্ট বন্ধ, তীব্র যানজট

সংগৃহীত ছবি

কোটা সংস্কার ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে বাংলা ব্লকেডের তৃতীয় দিনের মতো পল্টন ও জিরো পয়েন্ট মোড়ে অবরোধ পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। অবরোধের ফলে পল্টন মোড়কে কেন্দ্র করে চারপাশের রাস্তায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার বেলা ১১টা থেকে অবরোধ পালন শুরু হওয়ায় রাস্তায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

সরেজমিন দেখা যায়, পল্টন ও জিরো পয়েন্ট মোড়ে শিক্ষার্থীদের গোল হয়ে রাস্তা ব্লক করতে দেখা গেছে। এসময় তাদের কোটাবিরোধী বিভিন্ন স্লোগান দিতেও দেখা গেছে। শিক্ষার্থীদের কেউ কেউ আবার ফাঁকা রাস্তায় ফুটবলও খেলছেন। বাংলা ব্লকেডের ফলে পল্টন মোড়কে কেন্দ্র করে একদিকে জিরো পয়েন্ট থেকে পল্টনগামী রাস্তা, অপর পাশে বিজয়নগর থেকে পল্টনগামী রাস্তায় এবং দৈনিক বাংলা থেকে পল্টনগামী রাস্তায় যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে।

অপরপাশে জিরো পয়েন্ট মোড়েও শিক্ষার্থীরা বাংলা ব্লকেড করে রাস্তা অবরোধ তৈরি করেছে। এর ফলে সচিবালয় থেকে জিরো পয়েন্টগামী রাস্তা, গোলাপশাহ থেকে জিরোপয়েন্ট রাস্তা এবং স্টেডিয়াম থেকে জিরো পয়েন্টগামী রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

কোনো ধরনের যানবাহন এই রাস্তাগুলো দিয়ে যেতে দেওয়া হচ্ছে না। তবে অ্যাম্বুল্যান্সসহ রোগী পরিবহনকারী যানবাহনগুলো চলাচল করতে দিচ্ছেন আন্দোলনকারীরা। এদিকে আন্দোলনকারী, উপস্থিত পুলিশ এবং জনসাধারণ থেকে চাঁদা তুলে শিক্ষার্থীদের জন্য পানি ও স্যালাইনের ব্যবস্থা করছেন কিছু স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা।

এদিকে, দীর্ঘ সময় জ্যামে আটকে থেকে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। জ্যামে বসে না থেকে বেশিরভাগ মানুষই হেঁটে চলাচল করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর