১৩ জুলাই, ২০২৪ ১৫:১৩

ওবায়দুল কাদেরের সঙ্গে সন্তোষজনক বৈঠক হয়েছে : ঢাবি শিক্ষক সমিতি

অনলাইন ডেস্ক

ওবায়দুল কাদেরের সঙ্গে সন্তোষজনক বৈঠক হয়েছে : ঢাবি শিক্ষক সমিতি

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সঙ্গে সন্তোষজনক বৈঠক হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি নিজামুল হক ভূঁইয়া। 

শনিবার সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবি নিয়ে ধানমন্ডিতে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ঢাবি শিক্ষক সমিতির সভাপতি জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সন্তোষজনক বৈঠক হয়েছে। সব পক্ষের সঙ্গে বসে কর্মবিরতির বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে শনিবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেন ওবায়দুল কাদের। গত ৪ জুলাই এ বৈঠক হওয়ার কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়। এর কারণ হিসেবে তখন ওবায়দুল কাদেরের রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকার কথা জানা যায়।

বৈঠকে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক ও শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাপা প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরীও এতে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রত্যয় স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। শিক্ষকেরা মূলত ‘প্রত্যয়’ স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে (জ্যেষ্ঠ সচিবরা যে ধাপে বেতন পান) বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনকাঠামো প্রবর্তন- এই তিন দাবিতে আন্দোলন করছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর