১৩ জুলাই, ২০২৪ ১৭:৩৫

চিকিৎসকের সংকট রয়েছে, তাই সারাদেশ ঘুরছি: স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

চিকিৎসকের সংকট রয়েছে, তাই সারাদেশ ঘুরছি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমরা কমিউনিটি ক্লিনিকের উপর জোর দেওয়ার চেষ্টা করছি। কারণ আমরা যদি কমিউনিটি ক্লিনিকে স্বাবলম্বী হতে পারি তাহলে আস্তে আস্তে উপজেলা ও জেলায় জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা যাবে।

তিনি বলেন, চিকিৎসকের সংকট রয়েছে। একারণে সারাদেশ ঘুরছি। আমাদের একটা আইডিয়া হয়েছে। ঢাকায় ফিরে এসব বিষয়ে সমাধান করার চেষ্টা করবো। 
সাধারণ মানুষের সেবা নিশ্চিতকরণের ক্ষেত্রে চিকিৎসক এবং কর্মচারীদের সুযোগ সুবিধা এবং নিরাপত্তার বিষয়ে সরকার সচেতন রয়েছে।

শনিবার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাকারিয়া জাকা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এবিএম আবু হানিফ, বীরগঞ্জ ইউএনও ফজলে এলাহী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. মহসীন আলীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল পরিদর্শন করেন। স্বাস্থ্য মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ, এনসিডি কর্ণার, লেবার ওয়ার্ড ও ওটি রুম পরিদর্শন করেন। এ সময়ে স্বাস্থ্য মন্ত্রী এনসিডি কর্ণারে ব্লাড প্রেসার চেক করেন।

স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় প্রশাসন, পুলিশ, স্বাস্থ্য বিভাগ ও জনপ্রতিনিধিরা তাকে ফুলেল শুভেচ্ছা জানায় ও জেলা পুলিশ সদস্যরা মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সালাহউদ্দিন আহমেদ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. এ.বি.এম. আবু হানিফ, সিভিল সার্জন ডা. এ এইচ এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর