১৪ জুলাই, ২০২৪ ১৭:৫১

৬০ বছর পর শৈশবের স্কুলে গিয়ে আবেগাপ্লুত স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

৬০ বছর পর শৈশবের স্কুলে গিয়ে আবেগাপ্লুত স্বাস্থ্যমন্ত্রী

দীর্ঘ ৬০ বছর পর শৈশবের নিজ বিদ্যালয় দিনাজপুর সেন্ট ফিলিপস্ হাইস্কুলে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, এখানে এসে খুবই ভালো লাগছে। আমি আবেগাপ্লুত হয়ে পড়েছি। এই স্কুল থেকে আমি ১৯৬৪ সালে মাধ্যমিক পাস করেছি। তখন যেই ভবনটিতে লেখাপড়া করেছি, আজ সেটি নেই। অনেক পরিবর্তন ও সুন্দর হয়েছে। হাইস্কুল আজ সেন্ট ফিলিপস্ হাইস্কুল এন্ড কলেজে রূপান্তরিত হয়েছে।

রবিবার শৈশবের নিজ বিদ্যালয়ে শুভাগমন উপলক্ষে দিনাজপুর সেন্ট ফিলিপস্ হাইস্কুল এন্ড কলেজের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি চাই, আমার এই স্কুলের শিক্ষার্থীরা হৃদয়বান ও সহনশীল একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠবে। দেশের সেবায় এগিয়ে যাবে। আজকের এই শিক্ষার্থীরাই আগামীতে দেশকে নেতৃত্ব দেবে।

রবিবার বিকালে স্বাস্থ্যমন্ত্রী স্কুলে পৌঁছালে এক অন্যরকম আবেগঘন মুহূর্তের সৃষ্টি হয়। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

দিনাজপুর সেন্ট ফিলিপস্ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা সিএসসি’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম, দিনাজপুর ক্যাথলিক ডায়োসিসের বিশপ ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ড. সেবাষ্টিয়ান টুডু ডি ডি। শুভেচ্ছা বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রীর ছেলে ডা. অনাবিল সেন। এর আগে, দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন পরিদর্শন করেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর