২৩ জুলাই, ২০২৪ ২২:০০

বুধবার-বৃহস্পতিবার বিচারকাজ চলবে : সুপ্রিম কোর্ট

অনলাইন ডেস্ক

বুধবার-বৃহস্পতিবার বিচারকাজ চলবে : সুপ্রিম কোর্ট

ফাইল ছবি

বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) আদালতের কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সুপ্রিম কোর্ট। মঙ্গলবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আপিল বিভাগ, হাইকোর্ট ও নিম্ন আদালতে বিচারকাজ চলবে।

রাজধানীসহ সারা দেশে কোটা সংস্কার ইস্যুতে আন্দোলন শুরু হলে শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে রবিবার সকাল ১০টা পর্যন্ত কারফিউ জারি করে সরকার। তবে এর মধ্যেই রবিবার নজিরবিহীনভাবে বসে আদালত। এদিন কোটা সংস্কার করে রায় দেন আপিল বিভাগ।

গত রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করে জনপ্রসাশন মন্ত্রণালয়। এরপর অনির্দিষ্টকালের জন্য কারফিউ বাড়ানো হয়। যদিও প্রতিদিন কয়েক ঘণ্টার জন্য কারফিউ শিথিল করা হয়েছিল।
 
এ ধারাবাহিকতায় বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকাসহ আশপাশের ৪ জেলায় কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ ছাড়া বাকি জেলাগুলোর সিদ্ধান্ত নেবে জেলা প্রশাসন।
 
এদিকে, বুধবার থেকে সরকারি-বেসরকারি অফিস বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত জানিয়েছে জনপ্রসাশন মন্ত্রণালয়। আগামী দুই দিন (বুধ ও বৃহস্পতিবার) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চার ঘণ্টা করে সব বাণিজ্যিক ব্যাংকও খোলা থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ সময়সূচিতেই ব্যাংকিং কার্যক্রম চালু থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর