২৪ জুলাই, ২০২৪ ০৯:৪৩

যাত্রীবাহী ট্রেন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত আজ

অনলাইন ডেস্ক

যাত্রীবাহী ট্রেন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত আজ

কোটা সংস্কার আন্দোলনের কারণে বন্ধ হওয়া রেল যোগাযোগ এখনো চালু হয়নি। এ বিষয়ে আজ সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন রেলের পশ্চিমাঞ্চলের ভারপ্রাপ্ত জিএম আহমেদ হোসেন মাসুম। 

কোটা সংস্কার আন্দোলনকারীদের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির মধ্যে গত বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে ঢাকার মহাখালী ও নাখালপাড়া এলাকায় রেলপথ অবরোধ করেন শিক্ষার্থীরা। তাদের অবরোধের কারণে সেদিন দুপুর ১২টার পর থেকে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এদিকে, আজ (বুধবার, ২৪ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। এ সময়ে দূরপাল্লার বাস চালাতে মহাখালী ও সায়েদাবাদ টার্মিনাল কর্তৃপক্ষকে বলা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। অভ্যন্তরীণ রুটের বাসের বিষয়ে তিনি বলেছেন, কোম্পানিগুলো চাইলে কারফিউর নিয়ম মেনে চালাতে পারবে।

এর আগে, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়লে সরকার গত শুক্রবার (১৯ জুলাই) রাত থেকে কারফিউ জারি করে। গত রবি, সোম ও মঙ্গলবার (২১, ২২ ও ২৩ জুলাই) সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

পরিস্থিতির উন্নতি হওয়ায় ধীরে ধীরে বাড়ছে কারফিউ শিথিলের সময়সীমা। আজ ঢাকাসহ ৫ জেলায় সাত ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। গতকাল (মঙ্গলবার) রাজধানীতে দুপুর ১টা থেকে ৫টা পর্যন্ত কারফিউ শিথিল ছিল।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর