২৭ জুলাই, ২০২৪ ০৯:৪২

পঞ্চগড়ে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ

বর্ষা মৌসুম গাছের চারা রোপণের মোক্ষম সময়। সবুজ বাংলাদেশ বিনির্মাণে গাছের চারা রোপণ কর্মসূচি হাতে নিয়েছেন বসুন্ধরা শুভসংঘ আটোয়ারী উপজেলা শাখার সদস্যরা। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের উৎসাহ জোগাচ্ছেন এবং বিতরণ করছেন গাছের চারাও। আটোয়ারী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এই কর্মসূচি শুরু হয়।

গাছের চারা রোপণের গুরুত্ব সম্পর্কে সচেতনতামূলক প্রচারণা চালান বসুন্ধরা শুভসংঘ বন্ধুরা। ছাত্র-ছাত্রীদের নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে গাছের চারা রোপণ করা হয়। বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীকে একটি করে পেয়ারার চারা উপহার দেওয়া হয়। চারা পেয়ে বেশ উচ্ছ্বসিত হয় শিক্ষার্থীরা।

বসুন্ধরা শুভসংঘ জেলা শাখার সভাপতি রাব্বু হোসেন বলেন, ‘জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বৃক্ষরোপণের বিকল্প নেই। আমরা বর্ষার এই সময়টুকুকে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণের জন্য বেছে নিয়েছি। আমাদের এই কাজ অব্যাহত থাকবে।’

আটোয়ারী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক নিতীশ চন্দ্র বর্মন বলেন, ‘বর্তমান সময়ে তরুণদের একটা বড় অংশ বিপথগামী।

সেই সময়ে বসুন্ধরা শুভসংঘের সদস্যরা ভালো ভালো কাজ করছে। পরিবেশ বিপর্যয় ঠেকাতে তাঁরা বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ করছে। এর চেয়ে ভালো কী হতে পারে। এভাবে আমরা সবাই মিলে একটু একটু করে ভালো কাজ করলে সমাজ বদলে যাবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর