২৭ জুলাই, ২০২৪ ১৮:৪৫

সারাদেশে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালিয়েছে বিএনপি-জামায়াত : নৌপরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

সারাদেশে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালিয়েছে বিএনপি-জামায়াত : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বক্তব্য রাখছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ১৮ জুলাইয়ের ধ্বংসযজ্ঞ শেখ হাসিনার বিরুদ্ধে নয়, আওয়ামী লীগের বিরুদ্ধে নয়, এটা ছিল বাংলাদেশের বিরুদ্ধে। এটা ছিল দেশকে নৈরাজ্য ও অকার্যকর বানানোর নীলনকশা। আর এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল জামায়াত-বিএনপি ও ইউনূস গংরা।

দুষ্কৃতকারীদের হামলায় শনিবার দুপুরে দিনাজপুরের বাসুনিয়াপট্টিস্থ জেলা আওয়ামী লীগ এবং শহর ও সদর উপজেলা আওয়ামী লীগের ক্ষতিগ্রস্ত কার্যালয় পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী ইউনূস গংরা জাতীয় ও আন্তর্জাতিকভাবে জড়িত। তাদের লক্ষ্য বাংলাদেশ যে আত্মমর্যাদা নিয়ে মাথা উঁচু করে দাঁড়িয়েছে, সেটাকে নামিয়ে দেওয়া।

তিনি বলেন, ১৮ জুলাইয়ের হত্যা ও ধ্বংসযজ্ঞের ঘটনা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘটনা বলে চালিয়ে দেওয়া হচ্ছে। সারাদেশে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে-এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা নেতৃত্ব দিয়েছে, তারা স্পষ্ট বলেছেন এই হত্যাকাণ্ড ও সহিংসতা, অগ্নিসংযোগের সঙ্গে শিক্ষার্থীদের কোনো সম্পৃক্তা নেই। এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল জামায়াত-বিএনপি ও ইউনূস গংরা।

এসময় জেলা প্রশাসক শাকিল আহমেদ ও পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতাসহ অন্যান্য জেলা ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর