২৯ জুলাই, ২০২৪ ২০:০৭

নারী কর্মীদের মাধ্যমে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

নারী কর্মীদের মাধ্যমে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

বিনা অভিবাসন ব্যয়ে জর্ডানগামী ৪৮ জন নারী কর্মীদের উদ্দেশে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, আপনাদের কর্মকাণ্ড দিয়ে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে।

সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিনা অভিবাসন ব্যয়ে বোয়েসেলের মাধ্যমে জর্ডানগামী ৪৮ জন নারী কর্মীদের সেন্ড-অফ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন সিভিল অ্যাভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিকা আনোয়ার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রতিমন্ত্রী বলেন, আপনারা এককেকজন দেশের প্রতিনিধি, বাংলাদেশের অ্যাম্বাসেডর। আপনাদের কাজ, চলাফেরা, ব্যবহারে দেশের সুনাম বৃদ্ধি পাবে। আমি আশা করি, আপনারা আপনাদের পরিবারের আর্থিক উন্নতির জন্য কাজ করবেন। বৈধ পথে আপনাদের অর্জিত রেমিট্যান্স দেশে পাঠাবেন। যা আপনাদের পরিবার ও দেশের উন্নয়নে কাজ লাগবে।

বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয় এমন যেকোনো কাজ থেকে নিজেকে বিরত থাকতে অনুরোধ করে প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতে যারা বিদেশ যেতে চায় তাদের জন্য আপনারা অনুপ্রেরণা হিসেবে কাজ করবেন। আপনারা তাদের উদ্বুদ্ধ করবেন যাতে সবাই প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হয়ে বিদেশে যায়। বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট ও শ্রমবাজারকে সংকটে ফেলত এখন একটা মহল অপপ্রচার চালাচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নে সিংহভাগ প্রবাসীদের অবদান। আমি সবাইকে দেশবিরোধী অপপ্রচার থেকে বিরত থাকতে অনুরোধ করবো। আমরা জনশক্তিকে সম্পদে রূপান্তর করতে কাজ করছি।

প্রসঙ্গত, ২০২৩-২৪ অর্থবছরে বোয়েসেলের মাধ্যমে বিনা খরচে ১৩টি দেশে মোট ১৫৫৫৮ জন কর্মী বিদেশ গেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর