৩১ জুলাই, ২০২৪ ১৭:১৮

বঙ্গবন্ধুর সকল পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : আমু

ঝালকাঠি প্রতিনিধি

বঙ্গবন্ধুর সকল পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : আমু

‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে নানা আয়োজনে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। 

দিবসটি উপলক্ষে বুধবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। 

এতে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। 

প্রধান অতিথির বক্তব্যে আমু বলেন, বাংলাদেশ বর্তমানে মাছে স্বয়ংসম্পূর্ণ। স্থানীয় চাহিদা পূরণ করে দেশের মাছ বিদেশে রপ্তানি হচ্ছে। আমাদের দেশে অনেক প্রাকৃতিক সম্পদ রয়েছে তার সঠিক ব্যবহার করা হলে এ দেশ অনেক উন্নত হবে। বঙ্গবন্ধুর সকল পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মো. রবিউল ইসলাম। এছাড়া জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও মৎস্যজীবীরা উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে মৎস্য চাষে বিশেষ অবদান রাখায় জেলার চারজন মৎস্যচাষীকে ক্রেস্ট প্রদান করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর