শিরোনাম
৩ আগস্ট, ২০২৪ ২৩:০২

চার জেলায় কারফিউ নিয়ে নতুন সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

চার জেলায় কারফিউ নিয়ে নতুন সিদ্ধান্ত

সংগৃহীত ছবি

ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে অনিদিষ্টকালের জন্য কারফিউ জারি করা হয়েছে। তবে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত সময়ের মধ্যে কারফিউ শিথিল থাকবে। এ চার জেলা ছাড়া অন্যান্য জেলার বিষয়ে সিদ্ধান্ত নেবেন ডিসিরা। শনিবার (০৩ আগস্ট) রাত সোয়া ১০টার দিকে সচিবালয়ে করা এক ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রবিবার (৪ আগস্ট) থেকে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে।
 
এরআগে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে দীর্ঘ সময় বৈঠক করেন মন্ত্রী। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের অন্যান্য জেলায় জেলা প্রশাসকরা পরিস্থিতি অনুযায়ী কারফিউয়ের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
  
তিনি বলেন, জামায়াতে ইসলাম ও বিএনপি সবসময় ধ্বংসাত্মক কাজে লিপ্ত ছিল। শুরু থেকেই তারা দেশেকে অকার্যকর করতে চেয়েছিল। যে কারণে ছাত্রদের কাছে আহ্বান, তারা যাতে লেখাপড়ায় ফিরে যান। কারণ তাদের সব দাবি পূরণ করা হয়েছে। এরপরেও যদি তাদের কোনো দাবি থাকে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবসময় খোলা আছে, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
 
পদত্যাগের বিষয়ে এক সাংবাদিকের করা প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি পরিস্থিতি তৈরি হয়, যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন, তাহলে মন্ত্রিত্ব ছাড়তেও প্রস্তুত। 
 
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘অসহযোগ আন্দোলন আমরা নস্যাৎ করতে চাই না। জনগণ যদি আন্দোলন চায়, করতে পারবে। তবে কেউ মার দিতে চাইলে কেউ বসে থাকবে না। আইনশৃঙ্খলা বাহিনীকে আত্মরক্ষার আইনগত অধিকার দেয়া হয়েছে।’

মন্ত্রী আরও বলেন, ‘আমি স্পষ্ট করে বলে দেই, আমাদের শোকের মাস চলছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস। মাসটিকে শোকের মাস হিসেবে পালন করি। বঙ্গবন্ধু শাহাদতবরণ করার পর থেকে এটা চলছে।’


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর