৪ আগস্ট, ২০২৪ ১৬:৪৯

তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা

ওয়াজেদ হীরা :

তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা

শিক্ষার্থীদের এক দফা আন্দোলন ঘিরে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সংঘর্ষ ও হতাহতের খবর পাওয়া গেছে। সংঘর্ষে অনেক নিহত ও আহতের খবর পাওয়া যাচ্ছে। এরই মধ্যে সারা দেশে ফের অনির্দেষ্টকালের জন্য কারফিউ জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

রবিবার সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ কারফিউ জারি করা হয়েছে। এমন পরিস্থিতিতে আবারও সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘সোমবার থেকে তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। যেহেতু কারফিউ থাকবে সেজন্য এই সিদ্ধান্ত।’

এর আগে, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা-সংঘাত ছড়িয়ে পড়লে গত ১৯ জুলাই রাতে সারাদেশে কারফিউ জারি করে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার।

পরে ২১ থেকে ২৩ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ২৪ ও ২৫ জুলাই সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীমিতভাবে চলে সরকারি-বেসরকারি অফিস। পরিস্থিতি আরো স্বাভাবিক হলে গত রবি, সোম ও মঙ্গলবার (২৮, ২৯ ও ৩০ জুলাই) অফিস চলে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। বুধবার (৩১ জুলাই) থেকে স্বাভাবিক সময় ধরে চলছে সরকারি-বেসরকারি অফিস।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর