৫ আগস্ট, ২০২৪ ১৮:০৪

সন্ধ্যার মধ্যে নিরপরাধদের মুক্তি দাবি করে যা বলছেন সমন্বয়করা

অনলাইন ডেস্ক

সন্ধ্যার মধ্যে নিরপরাধদের মুক্তি দাবি করে যা বলছেন সমন্বয়করা

অন্যতম সমন্বয়ক নাহিদ হাসান। ফাইল ছবি

অভ্যুত্থানকারী ছাত্র নাগরিকের প্রস্তাবিত অন্তর্বর্তীকালীন জাতীয় সরকারের কাছেই ক্ষমতা হস্তান্তর করতে হবে। এর বাইরে কোনো সরকার মেনে নেওয়া হবে না বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। সন্ধ্যার মধ্যে নিরপরাধ ব্যক্তি, রাজবন্দী ও গুমকৃত ব্যক্তিদের মুক্তির দাবি জানিয়েছেন তারা।

সোমবার (৫ আগস্ট) বিকেলে এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ হাসান এবং আসিফ মাহমুদ।

তারা বলেন, ফ্যাসিস্ট, খুনিদের বিচার বাংলার মাটিতে করা হবে, পালানোর সুযোগ দেওয়া হবে না। শুধু হাসিনা সরকারের পদত্যাগ নয়, ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপ করে নতুন বাংলাদেশ ও রাজনৈতিক বন্দোবস্ত বিনির্মাণ করা হবে।

এদিকে, বিকেল জাতির উদ্দেশে ভাষণে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জানিয়েছেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন। ইন্টেরিম গভর্মেন্ট ফরম (অন্তর্বর্তী সরকার গঠন) করা হবে।

সব হত্যা ও অন্যায়ের বিচার হবে জানিয়ে সেনাপ্রধান বলেন, দেশে শান্তিশৃঙ্খলা বজায় রাখেন। আপনারা আমার ওপর আস্থা রাখেন, একসাথে কাজ করি। দয়া করে সাহায্য করেন। মারামারি সংঘাত করে আর কিছু পাবো না। সংঘাত থেকে বিরত হোন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর