শিরোনাম
৭ আগস্ট, ২০২৪ ১৩:০৭

আশুলিয়ায় পুলিশ-সেনা সদস্যদের নিয়ে বিভ্রান্তি-গুজব প্রসঙ্গে আইএসপিআর’র বক্তব্য

অনলাইন ডেস্ক

আশুলিয়ায় পুলিশ-সেনা সদস্যদের নিয়ে বিভ্রান্তি-গুজব প্রসঙ্গে আইএসপিআর’র বক্তব্য

আইএসপিআর'র লোগো

আশুলিয়া থানা পুলিশ ও সেনাবাহিনী টহল দলের ভুল বুঝাবুঝি নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও গুজব প্রসঙ্গে বক্তব্য তুলে ধরেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

এক বিবৃতিতে আইএসপিআর জানায়, সকলের জান-মাল রক্ষার্থে গত ৫ আগস্ট সাভার সেনানিবাস হতে একটি টহল দল আশুলিয়া থানার কাছাকাছি পৌঁছালে ভুল বোঝাবুঝির কারণে পুলিশের গুলিতে টহল উপ-অধিনায়ক ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি গুলিবিদ্ধ হন এবং কয়েকজন সেনাসদস্য রাবার বুলেটে আহত হন। তৎক্ষণাৎ আহতদেরকে নিয়ে টহল দলটি সেনানিবাসের উদ্দেশ্যে রওনা হলে, থানা ও আশেপাশে অবস্থানরত পুলিশ সদস্যরা সেনাবাহিনীর টহল দলটির সাহায্য লাভের আশায় বিপরীত দিকে গুলিবর্ষণ করতে থাকে। এক্ষেত্রে দ্রুততার সাথে তাদেরকে চিহ্নিত করে নিরস্ত্র করা হয়।

পুলিশ সদস্যদের সেনানিবাসে আশ্রয় নেওয়ার তথ্য পেয়ে কিছু সংখ্যক বিক্ষুব্ধ জনতা, সাভার সেনানিবাসের ডেন্ডাবর মিলিটারি পুলিশ চেকপোস্টের সামনে জড়ো হয় এবং পুলিশ সদস্যদেরকে তাদের নিকট হস্তান্তরের দাবি জানায়। এ পর্যায়ে, পুলিশ সদস্যদের নিরস্ত্রকরণ, পরিচয় নিশ্চিত করণ এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিশ্চয়তা প্রদান করা হলে বিক্ষুব্ধ জনতা স্থান ত্যাগ করে।

এই ঘটনাটিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অতিরঞ্জিত করে প্রকাশ করা হয়, যা মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে। বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্য বিশ্বাস না করার জন্য অনুরোধ করা হলো।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর