৭ আগস্ট, ২০২৪ ১৯:৪৯

কাশিমপুর কারাগার থেকে ২০৯ বন্দির পলায়ন, নিহত ৬

গাজীপুর প্রতিনিধি :

কাশিমপুর কারাগার থেকে ২০৯ বন্দির পলায়ন, নিহত ৬

ফাইল ছবি

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে ২০৯ জন বন্দির পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। পালিয়ে যাওয়ার সময় নিরাপত্তাকর্মীদের গুলিতে ছয়জন বন্দি নিহত হয়েছেন। বুধবার বিকেলে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা এ তথ্য নিশ্চিত করেছেন।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, মঙ্গলবার বিকেলে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা বন্দিরা বিদ্রোহ করে। বিদ্রোহের সময় বন্দিরা কারাগারের ওয়াল (দেয়াল) ভেঙে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কারারক্ষীরা তাদের নিভৃত করার চেষ্টা করলে বন্দিরা কারারক্ষীদের ওপর চড়াও হয়। বন্দিদের কেউ দেয়াল ভেঙে, কেউ দেয়াল টপকে, আবার কেউ দেয়ালের সঙ্গে বিদ্যুতের পাইপ দিয়ে মৈ বানিয়ে কারারক্ষীদের মারধর করে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এরই মধ্যে ২০৯ জন বন্দি দেয়াল টপকে পালিয়ে গেছে।

এর আগে, মঙ্গলবার সন্ধ্যার দিকে নিরাপত্তাকর্মীদের এনকাউন্টারে ৬ জনের মৃত্যু হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিরাপত্তার স্বার্থে নিহতদের নাম-পরিচয় জানাতে রাজী হননি সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা। পরে জানানো হবে বলে তিনি জানান। তিনি আরো জানান, কারাগারের নিরাপত্তার জন্য আজ বুধবারও সেনাবাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর