১৫ আগস্ট, ২০২৪ ১৭:১০

বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে কাজ করতে আগ্রহী জাপান : রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক

বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে কাজ করতে আগ্রহী জাপান : রাষ্ট্রদূত

সংগৃহীত ছবি

বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে পাশাপাশি থেকে জাপান কাজ করতে আগ্রহী বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোর।  

বৃহস্পতিবার পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা তৌহিদ হোসেনের স‌ঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের এ কথা জানান ইওয়ামা কিমিনোর।

জাপানের রাষ্ট্রদূত বলেন, আমরা আমাদের মতামত বিনিময় করেছি। ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের বিষয়ে আমাদের অবস্থান আমরা ইতোমধ্যে ফেসবুকে জানিয়েছি। জাপান আশা করে, শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় বাংলাদেশে উন্নয়নের ধরা অব্যাহত থাকবে। জাপান বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে পাশাপাশি থেকে কাজ করতে আগ্রহী। কীভাবে এ সরকার চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারে তা নিয়ে আলোচনা হয়েছে।  

তিনি আরও বলেন, আমরা শুধু অবকাঠামো খাতেই নয় শিক্ষা, স্বাস্থ্য, দুর্যোগ ও পরিবেশ নিয়েও বাংলাদেশে কাজ করছি। আজকের বৈঠকে প্রাথমিক বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। আমরা সামনে আরও আলোচনা করব। আমরা বাংলাদেশের উন্নয়নে পাশে থাকতে চাই।

বাংলাদেশে আপনাদের মেট্রোরেলসহ অনেক বড় বড় প্রকল্প রয়েছে। বর্তমান পরিস্থিতিতে সেগুলোতে কোনো প্রভাব পড়বে কিনা জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, আমরা বর্তমান সরকারের অগ্রাধিকারমূলক বিষয়গুলো নিয়ে কথা বলেছি। সুতরাং প্রকল্পগুলো নিয়ে আপনার প্রশ্নের উত্তর এখনই দিতে পারছি না। আমরা বর্তমান সরকারের সঙ্গে আলোচনা অব্যাহত রাখব।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর