১৬ আগস্ট, ২০২৪ ১৮:৩৪

মোদিকে ইউনূসের টেলিফোন, যে আলাপ হলো

অনলাইন ডেস্ক

মোদিকে ইউনূসের টেলিফোন, যে আলাপ হলো

নরেন্দ্র মোদি ও ড. মুহাম্মদ ইউনূস

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টেলিফোন করেছেন। ফোনালাপে নরেন্দ্র মোদি গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ বাংলাদেশের প্রতি ভারতের সমর্থনের বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।

শুক্রবার তার এক্স (সাবেক টুইটার) আইডিতে এক পোস্টের মাধ্যমে এই ফোনালাপের কথা জানান ভারতের প্রধানমন্ত্রী।

মোদি বলেন, ‘বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের টেলিফোন কল পেয়েছি। বর্তমান পরিস্থিতি নিয়ে তার সঙ্গে মতবিনিময় করেছি। গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ ও গতিশীল বাংলাদেশের প্রতি ভারতের সমর্থনের বিষয়টি পুনর্ব্যক্ত করেছি। ’

সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়টিও ফোনালাপে এসেছে জানিয়ে মোদি পোস্টে বলেন, ‘তিনি বাংলাদেশে হিন্দু এবং সব সংখ্যালঘুর সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার কথা বলেছেন।’

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতন ঘটে। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা সেদিন ভারতে চলে যান। তিনি এখন সেখানেই আশ্রয়ে আছেন।

গত ৮ আগস্ট দায়িত্ব নিয়েছে ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার। ইউনূস প্রধান উপদেষ্টা হওয়ায় সেদিনই এক্সে এক পোস্টের মাধ্যমে তাকে শুভেচ্ছা জানান মোদি।

শুভেচ্ছা বার্তায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে তার নতুন দায়িত্ব নেওয়ার জন্য আমার শুভেচ্ছা। আমরা হিন্দু এবং অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করে বাংলাদেশ স্বাভাবিক অবস্থায় দ্রুত ফিরে আসবে বলে আশা করি। শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের জন্য উভয় দেশের জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণে ভারত বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর