১৯ আগস্ট, ২০২৪ ১৯:০৩

হারুন-বিপ্লবের বিরুদ্ধে মামলা করলেন ফারুক

অনলাইন ডেস্ক

হারুন-বিপ্লবের বিরুদ্ধে মামলা করলেন ফারুক

ফাইল ছবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশীদ ও সাবেক যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।  

সোমবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগর থানায় হত্যাচেষ্টার অভিযোগে মামলাটি করেন জয়নুল আবদিন ফারুক।

মামলাটি গ্রহণ করেছেন শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) সজিব দে।

মামলায় ফারুক অভিযোগ করেছেন, ২০১১ সালে হরতাল উপলক্ষে মিছিল করার সময় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা ন্যাম ভবনের সামনে এলে তিনিসহ বেশ কয়েকজন সংসদ সদস্যের ওপর হামলা করেন সেই সময়ে তেজগাঁও বিভাগের তৎকালীন এডিসি হারুন অর রশীদ ও সহকারী পুলিশ কমিশনার (এডিসি) বিপ্লব কুমার সরকার।

মামলার বিষয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের পক্ষ থেকে ২০১১ সালের দু’দিনের জন্য হরতাল কর্মসূচির ডাক দিয়েছিলেন। হরতাল চলাকালীন আমার সহযোদ্ধাদের সঙ্গে নিয়ে জাতীয় সংসদ ভবনের সামনে থেকে মিছিল নিয়ে ফার্মগেটের উদ্দেশ্যে রওনা দিচ্ছিলাম। তখন পুলিশ কর্মকর্তা হারুন-বিপ্লবসহ তার অধীনস্থ সব কর্মকর্তা মিলে মিছিলে বাধা দেয়। কথা কাটাকাটির এক পর্যায়ে হারুন ও বিপ্লব তাদের ফোর্স নিয়ে আমার ওপর হামলা করে। এ সময় আমার মাথা ফেটে যায় ও নির্যাতনের একপর্যায়ে আমার জ্ঞান হারিয়ে ফেলি। লাঠি আঘাতে আমার লিগামেন্ট ছিঁড়ে যায় এবং বাম পাশের কিডনি ক্ষতিগ্রস্ত হয়ে অচল হয়ে যায়।

এ ঘটনায় বিএনপির সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজাম নির্দেশপ্রাপ্ত হয়ে এই থানায় মামলা করতে এসেছিলেন। তখনকার পুলিশ কর্মকর্তা তাকে থানায় ঢুকতে দেননি। পরবর্তীতে আমরা কোর্টে মামলা করলে সেটির তদন্ত হয়, কিন্তু তিনদিনের মধ্যে মামলা বাতিল করে দেয়। তখন পুলিশ বাদী হয়ে আমার বিরুদ্ধে একটা মামলা দেয়। সেই মামলায় আজও পর্যন্ত হাজিরা দিয়ে যাচ্ছি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর