শিরোনাম
২১ আগস্ট, ২০২৪ ১৬:০৪

যুবদল নেতা হত্যা : আহমদ ও সোহায়েলের ৪ দিনের রিমান্ড

আদালত প্রতিবেদক

যুবদল নেতা হত্যা : আহমদ ও সোহায়েলের ৪ দিনের রিমান্ড

আহমদ হোসেন ও মোহাম্মদ সোহায়েল

যুবদল নেতা নবীন তালুকদারকে গুলি করে হত্যা মামলায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এবং চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েলের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

পল্টন থানার মামলায় বুধবার তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত কর্মকর্তা তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাদের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল মঙ্গলবার (২০ আগস্ট) রাতে রাজধানীর গুলশান থেকে আহমদ হোসেন ও বনানী এলাকা থেকে সোহায়েলকে আটক করা হয়। পরে পল্টন থানার ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

নেত্রকোনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য আহমদ হোসেন দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। 

এদিকে, সোহায়েল এক বছরেরও বেশি সময় ধরে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি তিনি কমোডোর থেকে রিয়ার অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি পান।

গত বছরের ১২ এপ্রিল চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ছিলেন।

মোহাম্মদ সোহায়েল ২০১০ সাল থেকে পরবর্তী দুই বছর র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক ছিলেন। এ সময় তার বিরুদ্ধে জোরপূর্বক গুম, হত্যাসহ বিভিন্ন অভিযোগে জড়িত থাকার অভিযোগ ওঠে।

গত ৭ আগস্ট বন্দর চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে সোহায়েলকে নৌবাহিনীর ট্রেনিং অ্যান্ড ডকট্রিনের কমান্ডার হিসেবে বদলি করা হয়। গত সোমবার (১৯ আগস্ট) তাকে নৌবাহিনী থেকে চাকরিচ্যুত করে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর