২২ আগস্ট, ২০২৪ ১৪:১২

নিউমার্কেটে ব্যবসায়ী হত্যা, শেখ হাসিনা-কাদেরকে আসামি করে মামলা

অনলাইন ডেস্ক

নিউমার্কেটে ব্যবসায়ী হত্যা, শেখ হাসিনা-কাদেরকে আসামি করে মামলা

শেখ হাসিনা ও ওবায়দুল কাদের

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় গুলিতে নিহত হন ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ (৪৫)। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৩০ জনের নামে নিউমার্কেট থানায় মামলা দায়ের হয়েছে।

২১ আগস্ট নিহত ওয়াদুদের আত্মীয় আব্দুর রহমান বাদী হয়ে এই মামলা করেন। 

যেখানে সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের, মোহাম্মদ এ আরাফাত, আনিসুল হক, আসাদুজ্জামান খান কামাল ও সালমান এফ রহমানসহ নাম উল্লেখ করা হয়েছে ১৩০ জনের। এ ছাড়া অজ্ঞাতনামা আরও ২৫০/৩০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৯ জুলাই বিকেল ৫টায় নিউমার্কেট এক নম্বর গেটের সামনে আসামিগণের সরাসরি নির্দেশ ও অংশগ্রহণে সাউন্ড গ্রেনেড, টিয়ার শেল, রাবার বুলেট ও গুলি বর্ষণ করলে ৭-৮ জনের বেশি আহত হন। ওই সময় প্রিয়াঙ্গন শপিং সেন্টারের নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফিরছিলেন আব্দুল ওয়াদুদ। আসামিদের নিক্ষিপ্ত এলোপাতাড়ি গুলিতে তিনি মাথার পেছনে গুলি লেগে ঘটনাস্থলেই মারা যান। 

এতে আরও বলা হয়, আহতবস্থায় ওই ব্যবসায়ীকে ঢাকা মেডিকেলে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে খবর পেয়ে ২১ জুলাই হাসপাতালে ভগ্নিপতি ওয়াদুদের লাশ সনাক্ত করেন মামলার বাদী আব্দুর রহমান।  

মামলার বিষয়ে জানতে চাইলে নিউ মার্কেট থানার পরিদর্শক (তদন্ত) খন্দকার জালাল উদ্দীন আহমেদ বলেন, এ সংক্রান্ত একটি মামলা হয়েছে। আমরা মামলার তদন্ত করছি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর