২৮ আগস্ট, ২০২৪ ০২:৩২

সিদ্ধিরগঞ্জ শামীম ওসমানসহ ১০০ জনের নামে হত্যা মামলা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জ শামীম ওসমানসহ ১০০ জনের নামে হত্যা মামলা

একেএম শামীম ওসমান।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে নিহত কিশোর মো. ছায়েদুল হত্যার ঘটনায় নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমানসহ ১০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট)  রাত ১১টায় নিহত মো. ছায়েদুলের বড় বোন রেহানা বেগম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেন।

শামীম ওসমান ছাড়াও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমান, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, কাউন্সিলর মতিউর রহমান মতি, মানিক মাষ্টার, হাজী ইয়াছিন, নুর উদ্দিন মিয়া, জজ মিয়া, নুর সালাম, নুরুল হক ও শাহ জালাল বাদলসহ ১০০ জনের নামে ও অজ্ঞাত আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইয়াউর রহমান।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২১ জুলাই ১, ২ ও ৩নং আসামীর নির্দেশ ও হুকুমে উল্লেখিত অন্যান্য আসামীদের হাতে থাকা লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে এলোপাথাড়ি সাধারণ ছাত্র-জনতাকে মারধর করে আহত করে। একইভাবে আসামিগণ তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে হত্যার উদ্দেশ্যে গুলি ছুড়লে বাদীর ছোট ভাইয়ের বুকে গুলি গুলিবিদ্ধ হলে সে মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে স্থানীয় জনতা উদ্ধার করে সানারপাড় ইষ্ট ভিউ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর