১ সেপ্টেম্বর, ২০২৪ ২৩:৩৭

আরও ৯ হাজার ৮৫৭ বন্যার্তকে চিকিৎসা সেবা দিয়েছে সশস্ত্র বাহিনী

অনলাইন ডেস্ক

আরও ৯ হাজার ৮৫৭ বন্যার্তকে চিকিৎসা সেবা দিয়েছে সশস্ত্র বাহিনী

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর তিনটি ফিল্ড হাসপাতাল ও ১৯টি মেডিকেল টিম, একটি সেনা ক্লিনিক বন্যা দুর্গতদের নিরলসভাবে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় (০১ সেপ্টেম্বর ২০২৪) সশস্ত্র বাহিনীর বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে মেডিকেল টিম, ফিল্ড হাসপাতাল ও সেনা ক্লিনিক এর মাধ্যমে ৯ হাজাজর ৮৫৭ জনকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। 

উল্লেখ্য, বন্যার কারণে সৃষ্ট স্বাস্থ্য সংকট মোকাবেলায় সশস্ত্র বাহিনীর মেডিকেল টিমগুলো বন্যা দুর্গত এলাকায় এ পর্যন্ত ৪২ হাজার ১১৩ জনকে জরুরি চিকিৎসা সহায়তা প্রদান করেছে। এছাড়া বন্যা কবলিত এলাকায় উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে সশস্ত্র বাহিনী। এর অংশ হিসেবে গত ২৪ ঘণ্টায় (০১ সেপ্টেম্বর ২০২৪) সশস্ত্র বাহিনী কর্তৃক সর্বমোট ৪৮ জন বন্যা দুর্গত ব্যক্তিকে উদ্ধার, ৫২,৫১৫ প্যাকেট খাদ্য সামগ্রী এবং ৪৫০ জনকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। একই সাথে সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ২০ হাজার পোশাক ও ৮ কার্টুন ঔষধ বিতরণ করা হয়েছে। এসময় সশস্ত্র বাহিনী ১০টি হেলিকপ্টার সর্টির মাধ্যমে বন্যা কবলিত এলাকায় উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে। 

এছাড়াও, বন্যা দুর্গত এলাকায় মোবাইল সংযোগ সচল করার লক্ষ্যে সশস্ত্র বাহিনীর সহায়তায় বেসামরিক মোবাইল কোম্পানিগুলো টাওয়ার মেরামতের কাজ চলমান রেখেছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় বন্যা দুর্গত এলাকায় বর্তমানে সেনাবাহিনীর ৩০টি, নৌবাহিনীর ২টি, বিমান বাহিনীর ১টি এবং কোস্ট গার্ডের ১টি সহ সর্বমোট ৩৪টি ক্যাম্প মোতায়েন রয়েছে।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর