২ সেপ্টেম্বর, ২০২৪ ০১:৫৭
সংগঠনবিরোধী কার্যকলাপ

চট্টগ্রাম-ময়মনসিংহে পদ হারালেন ৪ বিএনপি নেতা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম-ময়মনসিংহে পদ হারালেন ৪ বিএনপি নেতা

সংগঠনবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক আহ্বায়ক আবু সুফিয়ান, ১ম যুগ্ম আহ্বায়ক মোঃ এনামুল হক এনাম ও আহ্বায়ক কমিটির সদস্য এস এম মামুন মিয়ার প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।

অন্যদিকে সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে ভিত্তিতে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ভালুকা উপজেলা বিএনপির আহ্বায়ক ফখরুদ্দিন আহমেদ বাচ্চুকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে 
এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, আওয়ামী লীগ সরকারের ঘনিষ্ঠভাজন হিসেবে পরিচিত দেশের বিতর্কিত শিল্প গ্রুপ এস আলম পরিবারের সদস্যদের বিলাসবহুল ১৪টি গাড়ি সরাতে সহযোগিতার অভিযোগ উঠেছিল চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কমিটির আহ্বায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহ্বায়ক এনামুল হক ও সদস্য মামুন মিয়ার বিরুদ্ধে।

আর ময়মনসিংহ জেলার বিএনপি যুগ্ন আহবায়ক এবং ভালুকা উপজেলা বিএনপির আহ্বায়ক ফখরুদ্দিন আহমেদ বাচ্চুর বিরুদ্ধে হুমকি দিয়ে চাঁদা দাবির অভিযোগ উঠেছিল। ভুক্তভোগীদের অনেকে জানান, তিনি অনৈতিকভাবে ১০০ এর বেশি কোম্পানিতে ফোনে হুমকি পাশাপাশি ভালুকার বিভিন্ন ফ্যাক্টরি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে লিখিতভাবে সুপারিশ করেছেন তাকে ব্যবসা দেয়ার জন্য। অন্যথায় বিভিন্নভাবে ব্যবসায়ীকে হেনস্থা করা হবে বলে হুমকি দিচ্ছেন।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর