২ সেপ্টেম্বর, ২০২৪ ১১:১২

চিকিৎসকদের ওপর হামলায় স্বৈরাচারের প্রেতাত্মারা জড়িত কি না দেখতে হবে: ড্যাব

অনলাইন ডেস্ক

চিকিৎসকদের ওপর হামলায় স্বৈরাচারের প্রেতাত্মারা জড়িত কি না দেখতে হবে: ড্যাব

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকদের ওপর হামলার ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ এর ঢামেক হাসপাতাল শাখা। এর সঙ্গে স্বৈরাচার ফ্যাসিবাদের কোনো প্রেতাত্মা জড়িত কি না তা খুঁজে বের করার জন্য জোর দাবি জানানো হয়েছে। 

আজ ঢামেকের ড্যাবের সভাপতি ডা. রেজওয়ানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলেন।

এতে বলা হয়, কর্মস্থলে চিকিৎসকদের ওপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। চিকিৎসকরা তাদের কর্মস্থলে যদি নিরাপদ না থাকেন তাহলে চিকিৎসা সেবা ব্যাহত হবে। ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাব, ডি.এমসিএইচ শাখা চিকিৎসকদের ওপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছে; হামলাকারীদের খুঁজে বের করে যথাযথ তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করছি এবং চিকিৎসকদের কর্মস্থলে নিরাপত্তার জোর দাবি জানাচ্ছে। সেই সঙ্গে গত ১৭ বছর ধরে বিভিন্ন সময়ে সাধারণ চিকিৎসকদের ওপর যে অন্যায়, নির্যাতন এবং হামলা হয়েছে তার আশু তদন্ত ও বিচার কামনা করছি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যদি কোনো চিকিৎসক দায়িত্বে অবহেলা করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার বিধান রয়েছে, কিন্তু আইনকে নিজের হাতে তুলে নেওয়া এবং চিকিৎসকদের ওপর হামলা করা কোনোভাবেই কাম্য নয়।

এতে আরও বলা হয়, যে সব চিকিৎসক জুলাইয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ ছাত্র জনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল, যেসব চিকিৎসক আহত ছাত্র জনতাকে চিকিৎসা সেবা প্রদান করতে বাধা দিয়েছিল। জনতার গণদাবির বিরুদ্ধে অবস্থান নিয়ে শান্তি সমাবেশে যারা অংশগ্রহণ করেছিল তারা ঢাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ হাসপাতালে বহাল তবিয়তে রয়েছেন। যারা নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত, তাদের অনতিবিলম্বে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে সরিয়ে দীর্ঘ দিন ধরে বৈষম্যের শিকার সৎ ও যোগ্য চিকিৎসকদের পদায়ন করে স্বাস্থ্য সেবার মানকে সমুন্নত রাখার জন্য জোর দাবি জানাচ্ছি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর