২ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৩৪

প্রধান উপদেষ্টার বিদেশযাত্রা-প্রত্যাবর্তনে বিমানবন্দরে যারা থাকবেন

অনলাইন ডেস্ক

প্রধান উপদেষ্টার বিদেশযাত্রা-প্রত্যাবর্তনে বিমানবন্দরে যারা থাকবেন

প্রতীকী ছবি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার সরকারি ও রাষ্ট্রীয় সফর শুরু এবং সফর শেষে দেশে প্রত্যাবর্তনকালে কারা কারা বিমানবন্দরে উপস্থিত থাকবেন তার একটি রাষ্ট্রাচার প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সম্প্রতি মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেনের সই করা রাষ্ট্রাচারের নির্দেশিকাটি প্রকাশ করা হয়। এতে বলা হয়, সরকার এ মর্মে সিদ্ধান্ত নিয়েছে যে, প্রধান উপদেষ্টার সরকারি ও রাষ্ট্রীয় সফর শুরু এবং সফর শেষে দেশে প্রত্যাবর্তনকালে দুইজন উপদেষ্টাসহ শীর্ষ কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

বিমানবন্দরে উপদেষ্টা পরিষদের জ্যেষ্ঠতম একজন উপদেষ্টা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা, প্রধান উপদেষ্টার কার্যালয়ে সংযুক্ত উপদেষ্টা আলী ইমাম মজুমদার, ডিপ্লোম্যাটিক কোরের প্রধান, স্বাগতিক দেশ বা দেশগুলোর মিশন প্রধান থাকবেন। এছাড়া মন্ত্রিপরিষদ সচিব, সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর প্রধানদের সঙ্গে মুখ্য সচিব বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

প্রধান উপদেষ্টার কার্যালয়ের সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব উপস্থিত থাকবেন।

পুলিশ মহাপরিদর্শক, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচার প্রধান উপস্থিত থাকবেন।

২০১৯ সালের ১১ সেপ্টেম্বর জারি করা নির্দেশ বাতিল করার বিষয়টিও রাষ্ট্রাচার নির্দেশিকায় জানানো হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর