৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৩৬

সাত মহানগর পুলিশ কমিশনারসহ ডিআইজি পদমর্যাদার ৫১ কর্মকর্তার পদায়ন

অনলাইন ডেস্ক

সাত মহানগর পুলিশ কমিশনারসহ ডিআইজি পদমর্যাদার ৫১ কর্মকর্তার পদায়ন

প্রতীকী ছবি

দেশের সাত মহানগরে নতুন কমিশনারসহ উপমহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ৫১ কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এই পদায়নের কথা জানানো হয়েছে। এর মধ্যে ঢাকা, চট্টগ্রামসহ সাত রেঞ্জের ডিআইজিও রয়েছেন।

প্রজ্ঞাপন অনুযায়ী, চট্টগ্রাম মহানগর পুলিশের নতুন কমিশনার করা হয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত ডিআইজি (উপমহাপরিদর্শক-ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) হাসিব আজিজকে। সিলেট মহানগর পুলিশের নতুন কমিশনার হয়েছেন অ্যান্টিটেররিজম ইউনিটের অতিরিক্ত ডিআইজি (ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) রেজাউল করিম।

এছাড়া গাজীপুর মহানগর পুলিশে সিআইডির অতিরিক্ত ডিআইজি (ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) খোন্দকার রফিকুল ইসলাম, রাজশাহী মহানগর পুলিশে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি (সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ আবু সুফিয়ান, খুলনা মহানগর পুলিশে ডিএমপির উপকমিশনার (সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) জুলফিকার আলী হায়দার, রংপুর মহানগর পুলিশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত ডিআইজি (সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. মজিদ আলী এবং বরিশাল মহানগর পুলিশে ডিএমপির উপকমিশনার (সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) আমিনুল ইসলামকে নতুন কমিশনার করা হয়েছে।

ঢাকাসহ সাত রেঞ্জে নতুন ডিআইজি

ঢাকা রেঞ্জে ডিআইজির দায়িত্ব দেওয়া হয়েছে এ কে এম আওলাদ হোসেনকে। তিনি শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত ডিআইজি (ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) ছিলেন। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি করা হয়েছে পিবিআইয়ের পুলিশ সুপার (সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) আহসান হাবিব পলাশকে। রাজশাহী রেঞ্জের ডিআইজি পদে পদায়ন করা হয়েছে পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার (সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) আলমগীর রহমানকে। ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার (সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) আশরাফুর রহমানকে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি পদে পদায়ন করা হয়েছে।

এসবির পুলিশ সুপার (সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মুশফেকুর রহমানকে সিলেট রেঞ্জে, পুলিশ স্টাফ কলেজের ডিআইজি রেজাউল হককে খুলনা রেঞ্জে এবং সিলেট রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত পুলিশ সুপার (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. মঞ্জুর মোর্শেদ আলমকে বরিশাল রেঞ্জের ডিআইজি করা হয়েছে।

এছাড়া পুলিশের অপরাধ তদন্ত বিভাগ, অ্যান্টিটেররিজম, পুলিশ স্টাফ কলেজ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), শিল্পাঞ্চল পুলিশ, হাইওয়ে পুলিশ, রেলওয়ে পুলিশ, মেট্রোরেলের ম্যাস র‍্যাপিড ট্রানজিট, টাঙ্গাইলে পুলিশ ট্রেনিং কলেজ, খুলনায় পুলিশ ট্রেনিং কলেজ, র‍্যাব এবং পুলিশ টেলিকমে আরও ৩৭ ডিআইজি পদমর্যাদার কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর