৮ সেপ্টেম্বর, ২০২৪ ২০:১৯

এখন পর্যন্ত ১৮ হাজার আহতের তথ্য পেয়েছি: প্রেস সেক্রেটারি

অনলাইন ডেস্ক

এখন পর্যন্ত ১৮ হাজার আহতের তথ্য পেয়েছি: প্রেস সেক্রেটারি

প্রধান উপদেষ্টার প্রেস সেক্রেটারি শফিকুল আলম (বাঁ থেকে প্রথম)

বৈষম্যবিরোধী আন্দোলনে এখন পর্যন্ত ১৮ হাজারের বেশি ছাত্র-জনতা আহত হয়েছে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সেক্রেটারি শফিকুল আলম। তিনি বলেন, আহত ও নিহতের তালিকা তৈরি করতে খুব ভালোভাবে কাজ করছে সরকার। প্রথমদিকে ছাত্ররা ছিল, পরে দেশব্যাপী সাধারণ মানুষ এই আন্দোলনে যুক্ত হয়। এজন্য এই তালিকা অনেক লম্বা হচ্ছে।

রবিবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত প্রধান উপদেষ্টার কার্যালয়ে ছাত্র সংগঠক এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্র প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, আজ প্রধান উপদেষ্টা বৈষম্য বিরোধী আন্দোলনের ১৫০ জনের কথা শুনেছেন। প্রধান উপদেষ্টা যখন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আহতদের বর্ণনা দিচ্ছিলেন তখন সবাই হু হু করে কাঁদছিলেন।

শফিকুল আলম আরও বলেন, আহত ও নিহতের তালিকা তৈরি করতে খুব ভালোভাবে কাজ করছে সরকার। এখন পর্যন্ত প্রায় ৮০ হাজার মানুষ আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। প্রথমদিকে ছাত্ররা ছিল পরে দেশব্যাপী সাধারণ মানুষ এই আন্দোলনে যুক্ত হয়। এজন্য এই তালিকা অনেক লম্বা হচ্ছে।

তিনি জানান, অনেকেই পুলিশি ঝামেলার কারণে ময়নাতদন্তের প্রক্রিয়ায় যাননি। ফলে সবার তথ্য সংগ্রহ করতে একটু বেগ পেতে হচ্ছে। অনেকেই জানাজার নামাজ তাড়াতাড়ি করেছেন পুলিশি ঝামেলার এড়াতে। সবগুলো তালিকা পাওয়ার পর একটি সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর