১২ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৩০
স্ত্রী ও সন্তানদের তলব

জেলগেটে টিপু মুনশিকে জিজ্ঞাসাবাদ করবে দুদক

অনলাইন ডেস্ক

জেলগেটে টিপু মুনশিকে জিজ্ঞাসাবাদ করবে দুদক

টিপু মুনশি (ফাইল ছবি)

দুর্নীতির আশ্রয় নিয়ে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তে সাবেক বাণিজ্যমন্ত্রী ও রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের সাবেক সংসদ সদস্য টিপু মুনশিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে তার স্ত্রী আইরিন মালবিকা মুনশি এবং মেয়ে তানিয়া অনন্যা মুনশি ও তৃষা মুনশিকেও।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে সাবেক এই মন্ত্রীর পরিবারের সদস্যদের দুদক কার্যালয়ে হাজির হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে দুদকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, সাবেক বাণিজ্যমন্ত্রীর পরিবারের বক্তব্য জানার জন্য অফিসিয়াল চিঠি দেওয়া হয়েছে। আজ তারা হাজির হলে তাদের বক্তব্য ও বেশকিছু নথিপত্র চাওয়া হবে। অন্যদিকে টিপু মুনশি যেহেতু কারাগারে রয়েছেন, যেকোনো দিন গিয়ে তার বক্তব্য নেওয়া হবে।

গত ২৮ আগস্ট রাতে গুলশানের এক ব্যবসায়ীর বাসা থেকে টিপু মুনশিকে গ্রেফতার করে র‌্যাব। রংপুরের এক হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এর আগে গত ২২ আগস্ট বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) টিপু মুনশি ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করে।

২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে টানা তিনবার টিপু মুনশি নির্বাচিত হয়েছেন। রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে এমপি সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির দাখিল করা হলফনামা অনুসারে তার সম্পদের মধ্য রয়েছে, নগদ ২ কোটি ৯০ হাজার ২৩৬ টাকা, বন্ড-শেয়ার-ঋণপত্রের ৩ কোটি ৯৫ লাখ ৫০ হাজার ৪০০ টাকা, বাড়ি, অ্যাপার্টমেন্ট ও দোকান ইত্যাদি।

দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করবে। অনুসন্ধান টিম টিপু মুনশিসহ ১৩ সাবেক মন্ত্রী-এমপির দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ নিয়ে কাজ করছেন। 

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর