১৪ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:০৭

শহীদদের স্মরণে ইডেন কলেজে বসুন্ধরা শুভসংঘের বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক

শহীদদের স্মরণে ইডেন কলেজে বসুন্ধরা শুভসংঘের বৃক্ষরোপণ

ছাত্র-জনতার আন্দোলনরে মুখে সরকার পতনরে পর প্রকাশ পেতে শুরু করেছে আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সংগঠনের নানা নৃশংসতার চিত্র। কোটা সংস্কার আন্দোলন দমাতে তারা নির্বিচারে গুলি চালিয়েছে শিক্ষার্থীদের ওপর। যা পরে সরকার পতনের এক দফা দাবির রূপ ধারণ করে। 

স্বৈরাচারবিরোধী আন্দোলনে সারাদেশে অন্তত ৬৩১ জন নিহত হয়েছেন।

সকল শহীদের স্মরণে বৃক্ষরোপণ করেছে বসুন্ধরা শুভসংঘ। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর ইডেন মহিলা কলেজে এ বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে বসুন্ধরা শুভসংঘ।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির ইডেন মহিলা কলেজ শাখার ফারিয়া হক তাজিম, রেবেকা সুলতানা মিথুন, তাসলিমা ইসলাম, উফফাত সুলতানা, সানজিদা নীলা, মিথিলা আক্তার, তাকিবা মেহেজাবিন, মোসাম্মদ সাহিদা, তাবাসসুম তিশা, জতি অরোরা, জান্নাতুল ফেরদৌস ও ছোঁয়া।

বৃক্ষরোপণ কর্মসূচি প্রসঙ্গে আয়োজকরা বলেন, সম্প্রতি সংগঠিত হওয়া ছাত্র-জনতার আন্দোলনে সারা দেশে শিক্ষার্থীসহ ছয় শতাধিক সাধারণ জনগণ নিহত হয়েছে।

আহত হয়েছে অগণিত মানুষ। তাদের আত্মত্যাগ শ্রদ্ধাভরে স্মরণ করে আমরা আজ আমাদের কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি। সেইসঙ্গে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা ও যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করছি। 

ফারিয়া হক তাজিম জানান, তাদের এই কর্মসূচির মাধ্যমে ছাত্র-জনতার এ আন্দোলন প্রতীকী হয়ে থাকবে।

তরুণ প্রজন্মকে আহ্বান জানিয়ে তাজিম বলেন, ‘তরুণ প্রজন্মই দেশের যেকোনো সংকট ও দুর্যোগ মোকাবেলায় সবার আগে এগিয়ে আসতে হবে। 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর