১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৪১

দায়িত্ব হস্তান্তরের পর সম্পদ একটুও বাড়বে না : ধর্ম উপদেষ্টা

অনলাইন ডেস্ক

দায়িত্ব হস্তান্তরের পর সম্পদ একটুও বাড়বে না : ধর্ম উপদেষ্টা

বর্তমান অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের সম্পদের বিবরণী দেওয়ার জন্য ফরম তৈরি করা হয়েছে জানিয়ে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হাসান বলেছেন, দায়িত্ব হস্তান্তরের পর আমাদের সম্পদ একটুও বাড়বে না বলে কথা দিচ্ছি।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর সাম্য ও সম্প্রীতির আদর্শ শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে। নির্বাচিত সরকারের কাছে দায়িত্ব হস্তান্তরের পর কোনো উপদেষ্টার সম্পদ একটুও বাড়বে না। এজন্য উপদেষ্টাদের জন্য সম্পদ বিবরণীর ফরম তৈরি করা হয়েছে। সবাই সেখানে হিসাব দেবে এবং দায়িত্ব ছাড়ার পর আমাদের সম্পদ এক একটুও বাড়বে না বলে কথা দিচ্ছি। কারণ আমরা একটি আবেগের জায়গা থেকে কাজ করছি। এ দায়িত্বে আসার আগে আমার অনেক আয় ছিল। এখন সেগুলো নেই। আমার জীবনের সোনালি অধ্যায় এই সময়, আমি রাষ্ট্রকে সেবা করছি।

তিনি বলেন, এখন হিউম্যান ল, হিউম্যান রাইটসসহ কত আইন তৈরি হয়েছে বিশ্বে। কিন্তু ১৪০০ বছর আগে মহানবী ঘোষণা করেছেন সব মানুষ সমান। কোনো বৈষম্য করা যাবে না। তিনি আমাদের জন্য উত্তম চারিত্রিক নিদর্শন রেখে গেছেন। হিউম্যান রাইটস নিশ্চিত করেছেন আমাদের প্রিয় নবী।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর