১৬ সেপ্টেম্বর, ২০২৪ ২৩:৫৯

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ: দুই পুলিশ সদস্য ৩ দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ: দুই পুলিশ সদস্য ৩ দিনের রিমান্ডে

ফাইল ছবি

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে দুই পুলিশ সদস্যকে তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত। পুলিশ সদস্যরা হলেন শোয়াইবুর রহমান ও সজিব সরকার। সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোশাররফ হোসেন এ আদেশ দেন। 

এদিন, মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাহানপুর থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. খায়রুল ইসলাম ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শোয়াইবুর রহমান জয় ও সজিব সরকার গত ৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন সময় তাদের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন শ্রেণি ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ও ঘৃণা এবং সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টসহ জনসাধারনের সেবা বাধাগ্রস্ত এবং বিনষ্ট করার জন্য উস্কানিমূলক বার্তা পোষ্ট করে। যা জনশৃঙ্খলা পরিপন্থি কোন কাজে বা কোন ব্যক্তি বা গোষ্টির সুবিধার্থে ব্যবহার হতে পারে। 

এ ঘটনার সাথে কে বা কাহারা জড়িত তা খুঁজে বের করা, সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ধরনের বিষয় ছড়িয়ে দেওয়ার পিছনের মাস্টার মাইন্ড কে বা কারা, আইনশৃঙ্খলা বাহিনীর মত একটি সুশৃঙ্খল বাহিনীতে অরাজকতা বা বিশৃঙ্খল সৃষ্টি করার কারণ উদঘাটন ও অর্থদাতাদের খুঁজে বের করার জন্য মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে নিয়ে অভিযান পরিচালনা করে পলাতক আসামিদের গ্রেফতার করা প্রয়োজন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর