২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:০৮

বিচারপ্রার্থী ও সেবা গ্রহীতাদের জন্য সুপ্রিম কোর্টের হেল্পলাইন চালু

নিজস্ব প্রতিবেদক

বিচারপ্রার্থী ও সেবা গ্রহীতাদের জন্য সুপ্রিম কোর্টের হেল্পলাইন চালু

প্রতীকী ছবি

কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে বাধা পেলে কিংবা যে কোনো বিষয়ে অসুবিধার মুখোমুখি হলে সরাসরি মোবাইল ফোনে সুপ্রিম কোর্টকে অবহিত করতে পারবেন। এছাড়াও সুপ্রিম কোর্টে সেবা গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ সেবার বিষয়ে পরামর্শ গ্রহণ করতে পারবেন। এ জন্য একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টে আগত কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে যে কোনো প্রতিবন্ধকতার সম্মুখীন হলে বা সেবা গ্রহণ সংক্রান্ত যে কোনো বিষয়ে অসুবিধার মুখোমুখি হলে ওই সেবাগ্রহীতাকে সহায়তা করার জন্য আজ থেকে সুপ্রিম কোর্টে একটি হেল্পলাইন নাম্বার চালু করা হয়েছে। সেবাগ্রহীতারা +88 01316154216 এই নাম্বারে যোগাযোগ করে সেবা গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ সেবা গ্রহণে সম্মুখীন যে কোনো প্রতিবন্ধকতার বিষয়ে পরামর্শ গ্রহণ করতে পারবেন।

‘সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির একজন কর্মকর্তা এই হেল্পলাইন পরিচালনা করবেন এবং সেবাগ্রহীতাকে প্রয়োজনীয় সাহায্য দেবেন। সরকারি ছুটির দিন ব্যতীত প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই হেল্পলাইন সার্ভিস চালু থাকবে। 

গত ১৮ সেপ্টেম্বর বুধবার প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ সুপ্রিম কোর্টে কর্মরত সহকারী রেজিস্ট্রার হতে তদুর্ধ্ব পদমর্যাদার সকল কর্মকর্তার উদ্দেশ্যে বিচারপ্রার্থী জনগণের জন্য সেবা সহজকরণসহ সুপ্রিম কোর্টের সকল কর্মকর্তা-কর্মচারীর পেশাগত কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে ১২ দফা নির্দেশনা দেন। তারই ধারাহাবিকতায় বিচারপ্রার্থী জনগণের সুবিধার্থে সুপ্রিম কোর্ট প্রশাসনের বিভিন্ন শাখা প্রদত্ত সেবাসমূহ নিশ্চিতকরণ ও সেবা সহজকরণের লক্ষ্যে হেল্পলাইন চালুর এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর