২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৪০

রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম

অনলাইন ডেস্ক

রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম

সংগৃহীত ছবি

বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলনে গুলি করে রফিকুল ইসলাম নামে একজনকে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ শনিবার রিমান্ড শেষে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মৃগাংক শেখর তালুকদার তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেরা মাহবুব তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর রাতে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ৮৩৩ নম্বর রুম থেকে নূরুল ইসলাম সুজনকে গ্রেফতার করে পুলিশ। পরদিন ১৭ সেপ্টেম্বর ইমরান হাসান নামে এক শিক্ষার্থী গুলিতে নিহতের মামলায় নূরুল ইসলামের ৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

সেই দিন বিকালে এ মামলায় তার উচ্চ আদালতে জামিন শুনানি শেষে আদেশের জন্য রয়েছে জানিয়ে রিমান্ড বাতিলের আবেদন করেন তার আইনজীবী। বিকালে শুনানি শেষে আদালত তার রিমান্ড স্থগিত করে।

এরপর রফিকুল ইসলাম হত্যা মামলায় নূরুল ইসলাম সুজনকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা মৃগাংক শেখর তালুকদার। আদালত তাকে গ্রেফতার দেখার আবেদন মঞ্জুর করে। পরে গত ২২ সেপ্টেম্বর এ মামলায় আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর