৯ অক্টোবর, ২০২৪ ১৯:০০

পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনে বিশ্ব শিশু দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনে বিশ্ব শিশু দিবস উদযাপন

পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনে যথাযথ গুরুত্ব সহকারে মঙ্গলবার বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৪ উদযাপন করা হয়েছে। ইসলামাবাদে দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা এবং মহিলা ও শিশু বিষয়ক উপদেষ্টার বাণী পাঠ করা হয়। আলোচনা পর্বে বক্তাগণ শিশুর অধিকার ও বিশ্ব শিশু পরিস্থিতি তুলে ধরেন। হাইকমিশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে এ আলোচনা সভা শুরু হয়। পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনার মো. রুহুল আলম সিদ্দিকী তার সমাপনী বক্তব্যে শিশু অধিকার বাস্তবায়নে পরিবার, সমাজ, রাষ্ট্র ও বিশ্ব সম্প্রদায়কে যথাযথভাবে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বৈষম্যহীন সমাজ গঠনে শিশুদের উন্নয়নে কাজ করে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন এবং যথাযথভাবে শিশুর বেড়ে ওঠা, মানসিক বিকাশ, সুরক্ষা ও অংশগ্রহণের অধিকার নিশ্চিত করার প্রতি জোর দেন। বিশেষ করে কন্যা শিশুর প্রতি যত্নশীল হবার ওপরও তিনি গুরুত্বারোপ করেন ।

আলোচনা শেষে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের শিশুদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। উল্লেখ্য, দিবসটি উদযাপন উপলক্ষে গত ৬ অক্টোবর শিশুদের অংশগ্রহণে হাইকমিশনে বেশকিছু প্রতিযোগিতামূলক খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হলেও, পরে ইসলামাবাদের রাজনৈতিক অবস্থা বিবেচনায় তা স্থগিত করা হয়।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর