বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৩ ০০:০০ টা
নির্যাতনে শামীমের মৃত্যু

চেয়ারম্যানকে আসামি করে আরও এক মামলা

জেলার সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের স্ত্রী, শ্যালকসহ চারজন খুনের মামলায় গ্রেফতার শামীম রেজার মৃত্যুর ঘটনায় আরও একটি মামলা হয়েছে। মামলায় অভিযুক্ত করা হয়েছে এবার ওই চেয়ারম্যান রফিকুল ইসলামকে। মামলাটি করেছেন শামীমের স্ত্রী সাবিকুন নাহার তুহিন। এ নিয়ে নিহতের পরিবার আদালতে চারটি মামলা দায়ের করল।
নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা হোসেনের আদালতে গতকাল মামলাটির শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে শামীমের মৃত্যুর পর শাহবাগ থানায় দায়ের করা অপমৃত্যু মামলার ময়নাতদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত এর কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেন আদালত। মামলায় তিনজনকে আসামি করা হয়েছে। এরা হলেন সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, থানার সাবেক পরিদর্শক (তদন্ত) অরূপ তরফদার এবং এসআই পল্টু ঘোষ।
আগের দুটি মামলায় নিহতের পরিবার শামীমকে নির্যাতন ও মৃত্যুর ঘটনায় থানার ওসি ও সহকারী পুলিশ সুপারকে অভিযুক্ত করলেও এ মামলায় তা করা হয়নি।
শুনানি শেষে আদালত বাদীর অভিযোগটি গ্রহণ করে শামীম রেজার মৃত্যুর ঘটনার ঢাকার শাহবাগ থানায় করা অপমৃত্যু মামলাটির তদন্ত রিপোর্ট আদালতে জমা দেওয়ার জন্য নির্দেশ দেন। ওই রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী আদেশ দেওয়া হবে জানিয়েছেন আদালত। মামলার আরজিতে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

সর্বশেষ খবর